• ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
logo

ভাইস চেয়ারম্যান প্রার্থীকে হত্যা, নির্বাচন স্থগিত

আরটিভি নিউজ

  ২৩ মে ২০২৪, ১৪:৫৭
বাংলাদেশ
ছবি: সংগৃহীত

নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থী মো. সুমন মিয়া (৪২) নিহত হওয়ায় আগামী ২৯ মে অনুষ্ঠেয় রায়পুরা উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত ঘোষণা করেছে বাংলাদেশ নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার (২৩ মে) নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ এর উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে বিষয়টি জানা যায়। রায়পুরা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আজহারুল ইসলাম নির্বাচন স্থগিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

ঘোষণায় বলা হয়, ষষ্ঠ উপজেলা পরিষদের তৃতীয় ধাপে ২৯ মে রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ভোটগ্রহণের পূর্বে ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীর মৃত্যু হওয়ায় এ উপজেলায় সব পদের নির্বাচন স্থগিত করা হলো।

জানা যায়, গতকাল বুধবার (২২ মে) দুপুরে উপজেলার পাড়াতলী ইউনিয়নের মামদিরকান্দি এলাকায় গণসংযোগে যান চশমা প্রতীকের প্রার্থী আবিদ হাসান রুবেল ও তালা প্রতীকের প্রার্থী সুমন মিয়া। দুপুর দেড়টার দিকে মামদিরকান্দি এলাকায় দুজনের সমর্থক মুখোমুখি হয়। প্রথমে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। পরে সুমন মিয়ার প্রচারণার গাড়ি থেকে আবিদ হাসান রুবেল ও তার সমর্থকদের ওপর গুলি ছোড়া হয়। এ সময় রুবেলের সমর্থকরা সুমন ও তার সমর্থকদের ঘেরাও করে ফেলে। সুমন দৌঁড়ে পালিয়ে পাশের মীরেরকান্দি এলাকায় যাওয়ার চেষ্টা করেন। রুবেল সমর্থকরা পিছু নিয়ে সুমনকে আটকে মারধর করে। সন্ধ্যা সাড়ে ৬টায় দিকে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

রায়পুরা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুল হালিম বলেন, শুনেছি নিহত ভাইস চেয়ারম্যান প্রার্থী সুমনের বাদ আছর সেরাজ নগর স্কুল মাঠে প্রথম জানাজা এবং বাদ মাগরিব চরসুবুদ্ধি ঈদগাহ ময়দানে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। এখন পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভাইস চেয়ারম্যান হতে ৩ বার জন্ম, পপির বিরুদ্ধে ইসিতে অভিযোগ
সেনবাগে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানদের দায়িত্ব গ্রহণ
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে চাকরির সুযোগ
ট্রাক-মোটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে স্কুলছাত্র নিহত