• ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
logo

এমপি হয়েও লাশবাহী গাড়ি চালিয়েছিলেন আনার

ঝিনাইদহ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২২ মে ২০২৪, ১৯:৫৭
ছবি : সংগৃহীত

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার চিকিৎসার জন্য ভারতে গিয়ে খুন হয়েছেন। যদিও তার মরদেহ উদ্ধারের বিষয়টি এখনও নিশ্চিত করেনি পুলিশ।

বুধবার (২২ মে) কলকাতার নিউটাউন এলাকায় সঞ্জিভা গার্ডেনের একটি ফ্ল্যাট থেকে রক্তাক্ত জামা-কাপড় উদ্ধারের তথ্য জানিয়েছে দেশটির পুলিশ। ওই ফ্ল্যাট ছিলেন এমপি আনার।

টানা ৩ বার আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন আনার। দীর্ঘ এই সময়ে এলাকায় বিভিন্ন সেবামূলক কাজের জন্য তার সুনাম রয়েছে। এলাকায় কেউ মরা গেলে তিনি তার বড়িতে যাওয়ার চেষ্টা করতেন এবং শোকার্ত পরিবারকে সান্ত্বনা দিতেন। এমনকি নিজে অ্যাম্বুলেন্স চালিয়ে মরদেহ বাড়িতে পৌঁছেও দিয়েছেন তিনি।

স্থানীয়রা জানান, কিছুদিন আগে উপজেলার মালিয়াট ইউনিয়নের ভিটেখোলা নামক একটি জায়গার এক বাসিন্দা ঢাকায় মারা গিয়েছিলেন। তখন বর্ষা মৌসুম ছিল। মৃত ব্যক্তির বাড়ি যাওয়ার পথে একটি কাচা রাস্তা ছিল। যখন মরদেহ নিয়ে অ্যাম্বুলেন্স ঢাকা থেকে এসেছে তখন ড্রাইভার বলল,পাকা রাস্তা থেকে আর কাচা রাস্তায় যাবে না। তার ভয় ছিল, কাচা রাস্তায় গর্ত আছে কিনা, গাড়ি আটকে যায় কিনা। তখন সে গাড়ির স্টার্ট বন্ধ করে চাবি নিয়ে দাঁড়িয়ে আছে। সেসময় এমপি আনার মোটরসাইকেল চালিয়ে জানাজার উদ্দেশে যাচ্ছিলেন। যাওয়ার পথেই দেখলেন লাশের আত্মীয় স্বজনের সঙ্গে ড্রাইভারের তুমুল ঝগড়া। ড্রাইভার কাচা রাস্তা দিয়ে যাবেই না। তখন তিনি অ্যাম্বুলেন্সের ড্রাইভার থেকে চাবিটা নিয়ে ড্রাইভারকে বলেন, তোমার গাড়ির দায়িত্ব আমার, আমিই গাড়ি চালিয়ে যাব। তখন তিনি নিজেই কাদা রাস্তায় আস্তে আস্তে অ্যাম্বুলেন্স চালিয়ে লাশ বাড়িতে নিয়ে যান।

তারা আরও বলেন, এলাকার প্রধান সড়কে যানবাহনের চাপ সবসময় বেশি থাকে এবং প্রায়ই দুর্ঘটনা ঘটে। যেকোনও দুর্ঘটনা ঘটলে হাইওয়ে থানা পুলিশ বাহিনী ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যায়। তবে মোটরসাইকেলে চড়ে সবার আগেই ঘটনাস্থলে পৌঁছাতেন তিনি।

এদিকে আনোয়ারুল আজিম আনারের মরদেহ উদ্ধারের খবর শুনে কালীগঞ্জে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে নেতাকর্মীরা জড়ো হতে শুরু করেছেন। অনেকেই এমপির মৃত্যুর খবরে কান্নায় ভেঙে পড়েন। তাদের আহাজারিতে পুরো এলাকায় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়েছে। এমপি আনারের এ ধরনের এ ধরনের মৃত্যু কোনোভাবেই মেনে নিতে পারছেন না আত্মীয়স্বজন, নেতাকর্মী ও শুভাকাঙ্ক্ষীরা।

প্রসঙ্গত, গত ১২ মে চিকিৎসার জন্য এমপি আনোয়ারুল আজিম আনার দর্শনা-গেদে সীমান্ত দিয়ে ভারতে যান। সেখানে গিয়ে তিনি তার ভারতীয় ঘনিষ্ঠ বন্ধু পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার বরানগর থানার মলপাড়া লেনের বাসিন্দা স্বর্ণ ব্যবসায়ী গোপাল বিশ্বাসের বাড়িতে ওঠেন। পরদিন ১৩ মে দুপুরে চিকিৎসককে দেখানোর উদ্দেশে বেরিয়ে যান। কিন্তু সন্ধ্যায়় ফেরার কথা থাকলেও তিনি আর ফিরে আসেননি। উল্টো দিল্লি গিয়ে সেখান থেকে হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠিয়ে জানান, তাকে আর ফোন করতে হবে না। দরকার হলে তিনি তাকে (গোপাল বিশ্বাস) ফোন করবেন। কিন্তু এরপর থেকে আর কোনোভাবেই তাকে ফোনে পাওয়া যায়নি।

স্বাভাবিকভাবে উৎকণ্ঠা ছড়ায় তার বাংলাদেশের বাসায়। পাশাপাশি গোপাল বিশ্বাসও উদ্বিগ্ন হয়ে পড়েন। এরপরই কোনও উপায় না দেখে গত ১৮ মে শনিবার বরানগর থানায় একটি নিখোঁজের অভিযোগ দায়ের করেন গোপাল বিশ্বাস। অভিযোগ পেয়ে বরানগর থানা তদন্তে নামে। ঘটনার ৮ দিন পর কলকাতার নিউটাউন থেকে তার মরদেহ উদ্ধার করে ভারতীয় পুলিশ।

আনোয়ারুল আজিম আনার ২০১৪, ২০১৮ এবং ২০২৪ সালে একটানা বাংলাদেশ আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।


মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এমপি আনার হত্যার চাঞ্চল্যকর ছবি ও তথ্য প্রকাশ্যে
আনার হত্যা: ৬ নায়িকা-মডেল নজরদারিতে
জিজ্ঞাসাবাদের জন্য ডিবিতে আ.লীগ নেতা মিন্টু
বাবার অসম্পূর্ণ কাজ বাস্তবায়নে রাজনীতি করবো: ডরিন