• ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

উপজেলা পরিষদ নির্বাচন

ব্যানার-বিলবোর্ডে শ্রীহীন কালিয়াকৈর, নজর নেই প্রশাসনের

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ মে ২০২৪, ১৫:৫০
ছবি : আরটিভি

আগামী ২১ মে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু এ নির্বাচনে বিভিন্ন বিলবোর্ডে প্রার্থীদের দেয়ালে পোস্টার লাগানো নিষেধ থাকলেও মানছেন না কোনো প্রার্থীরা। অপরদিকে বিলবোর্ড, পোস্টার অপসারণের সরকারি প্রজ্ঞাপন থাকলেও উপজেলা প্রশাসনের নেই কোনো উদ্যোগ।

শুক্রবার (১৭ মে) দুপুরে উপজেলা চত্বরসহ বিভিন্ন মহাসড়কে এমনি চিত্র চোখে পড়ে।

দেখা গেছে, ব্যানার, বিলবোর্ড আর পোস্টারে ঢাকা পড়ে সৌন্দর্য হারাচ্ছে কালিয়াকৈর শহর। এমনকি থানার ও উপজেলার প্রধান ফটকটি পর্যন্ত ঢেকে গেছে নানা প্রচারণামূলক ব্যানার, পোস্টারে। থানার সীমানাপ্রাচীর ঘেঁষেও রয়েছে অসংখ্য ব্যানার-বিলবোর্ড। অথচ এসব ব্যানার, পোস্টার অপসারণে নেই কোনো উদ্যোগ। থানার মূল ফটকসহ সীমানাপ্রাচীর ঘেঁষে কোচিং সেন্টার, বিশ্ববিদ্যালয় ও হাসপাতালে ভর্তি, রাজনৈতিক নেতাকর্মীদের শুভেচ্ছা, উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারণামূলক পোস্টার ঝুলছে।

এছাড়াও কালিয়াকৈর, সফিপুর, চন্দ্রা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ওপর বিলবোর্ড, পোস্টারসহ নানা নেতাকর্মীদের বিলবোর্ড লাগানো রয়েছে। তবে কালিয়াকৈর পৌরসভা প্রথম শ্রেণির পৌরসভা হলেও বিধিনিষেধ উপেক্ষা করে যত্রতত্র বিলবোর্ড-ব্যানার টানানো রয়েছে শহরে। অনেক সময় এসব বিলবোর্ডের কারণে দুর্ঘটনার কবলে পড়ছে যানবাহন। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোনো নজরদারি নেই।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাউছার আহাম্মেদ জানান, বিলবোর্ড একবার অপসারণ হয়েছে। আবার বিলবোর্ড লাগিয়েছে বিষয়টি আমার জানা নেই। তবে ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে আলাপ করে ব্যবস্থা গ্রহণ করা হবে।


মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কালিয়াকৈরে স্কুল ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ
কালিয়াকৈরে বাসচাপায় স্বামী-স্ত্রী নিহত
কারখানার সীমানায় কুকুর হত্যা, বিড়ম্বনায় প্রতিষ্ঠান
ঈদযাত্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ভোগান্তির আশঙ্কা