• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

কুড়িগ্রামে বিএনপির চার নেতা বহিষ্কার

কুড়িগ্রাম (উত্তর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ মে ২০২৪, ২৩:৪৯
ছবি : আরটিভি

দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ায় কুড়িগ্রামের দুই বিএনপি নেতা ও দুই নেত্রীকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (১৫ মে) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত আলাদা-আলাদা চিঠিতে বহিষ্কারের কথা জানানো হয়।

তারা হলেন ভূরুঙ্গামারী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ ফরিদুল ইসলাম শাহিন শিকদার, নাগেশ্বরী উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক মেহেদি হাসান, নাগেশ্বরী উপজেলা মহিলা দলের সভাপতি ও সহমহিলা বিষয়ক সম্পাদক আমেনা খাতুন অন্যনা, মহিলা দলের সাধারণ সম্পাদক ও সহমহিলা বিষয়ক সম্পাদক ফেরদৌসি বেগম।

চিঠিতে উল্লেখ করা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন সদর উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে আপনাকে নির্দেশক্রমে বহিষ্কার করা হলো। এর আগে গত ১৩ মে তাকে কারণ দর্শানোর চিঠি দিয়ে ৪৮ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলা হয়েছিল।

চিঠির অনুলিপি রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, সহসাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক ও সৈয়দ জাহাঙ্গীর আলমসহ কুড়িগ্রাম জেলা বিএনপির সভাপতি তাসভিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক সাইফুর রহমান এর কাছে পাঠানো হয়েছে।

বহিষ্কৃত চারজনের মধ্যে আলহাজ ফরিদুল ইসলাম শাহিন শিকদার চলমান উপজেলা পরিষদ নির্বাচনের ৬ষ্ঠ পর্যায়ে অনুষ্ঠিতব্য ভূরুঙ্গামারী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মোটরসাইকেল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেহেদি হাসান নাগেশ্বরী উপজেলার ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে টিউবওয়েল প্রতীক, আমেনা খাতুন অন্যনা ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে কলস প্রতীক ও ফেরদৌসি বেগম ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ফুটবল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভূরুঙ্গামারী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব ফরিদুল হক শাহিন শিকদার জানান, বহিষ্কারের কোনো চিঠি হাতে পাইনি।

তিনি আরও জানান, শেষ পর্যন্ত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি।

নাগেশ্বরী উপজেলা মহিলা দলের সাধারণ সম্পাদক ও সহ মহিলা বিষয়ক সম্পাদক ফেরদৌসি বেগম জানান, বহিষ্কারসংক্রান্ত চিঠি হাতে পাইনি। করাণ দর্শানো চিঠি পেয়েছিলাম সেটার জবাব দিয়েছে। দল তার সিদ্ধান্ত নিতে পারে। তবে জনগণ চেয়েছে বলে নির্বাচনে অংশ নিয়েছি। শেষ পর্যন্ত ভোটের লড়াই করে যাব।

কুড়িগ্রাম জেলা বিএনপির সহসভাপতি শফিকুল ইসলাম বেবু বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে বলেন, দলীয় নির্দেশ অমান্য করে নির্বচনে অংশ নেওয়ায় কেন্দ্র তাদেরকে বহিষ্কার করেছে।

উল্লেখ; আগামী ২৯ মে নাগেশ্বরী ও ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাঁচবিবিতে বিএনপির ২ নেতাকে দল থেকে অব্যাহতি
বাড়ির গেটে‌ ‘ভোট চাহিয়া লজ্জা দিবেন না’ লেখা প্লাকার্ড
দেশ এখন মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল
আত্মসমর্পণের পর কারাগারে বিএনপি নেতা ইশরাক
X
Fresh