• ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

বড়াইগ্রামের আগুনে পুড়ল ৫০ বিঘা জমির বরজ

নাটোর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ মে ২০২৪, ১২:২১
ছবি : সংগৃহীত

নাটোরের বড়াইগ্রামে অগ্নিকাণ্ডে প্রায় ৫০ বিঘা পানের বরজ পুড়ে গেছে।

শনিবার (১১ মে) উপজেলার বাগডোব ও কুমারখালি গ্রামের বরজে ঘটনাটি ঘটে। পরে বনপাড়া ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়।

ক্ষতিগ্রস্ত পান চাষি হাবিবুর রহমান জানান, তার পানের বরজের পেছনে পশ্চিম দিকে নিজাম আলীর শিম খেত রয়েছে। মরা শিমের গাছ আগুনে পুড়িয়ে ধ্বংস করছিলেন নিজাম আলী। সে সময় পানের বরজে আগুন লাগে। বাতাস থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।

অপর কৃষক জামাত আলী বলেন, পানের বরজে আগুন দেখে আমিসহ আরও ২০ থেকে ২৫ জন কৃষক ছুটে আসি। দীর্ঘদিনের খরা ও বাতাসের কারণে আশেপাশের কোনো খাল এমনকি টিউবওয়েল থেকেও পানি পাওয়া যায়নি।

বড়াইগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোমিন আলী বলেন, আগুন লাগার পরপরই বনপাড়া ফায়ার সার্ভিসকে জানানো হয়। ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট গিয়ে আগুন নেভায়। কিন্তু, ততক্ষণে ৫০ বিঘা জমির ২৬টি পানের বরজ পুড়ে যায়।

উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন সুলতানা বলেন, ক্ষতিগ্রস্ত পান চাষিদের তালিকা প্রস্তুত করে প্রয়োজনীয় সহায়তা প্রদান করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লায়লা জান্নাতুল ফেরদৌস বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর তালিকা হাতে পেলে কৃষি অফিসসহ সংশ্লিষ্ট অন্যান্য দপ্তরের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় সহায়তা প্রদান করা হবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জনবান্ধব সরকারের আইনবান্ধব প্রশাসন, মৎস্যজীবীদের ক্ষতি ৬৬ লাখ টাকা!
জামালগঞ্জে অগ্নিকাণ্ডে নিঃস্ব ২০ পরিবার
গাইবান্ধায় আগুনে পুড়েছে ১০ দোকান 
কালীগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৫ দোকান পুড়ে ছাই
X
Fresh