• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

দিনাজপুরে ৩ উপজেলায় নির্বাচিত যারা

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ মে ২০২৪, ২৩:১৩
দিনাজপুর
ছবি : আরটিভি

দিনাজপুর জেলার হাকিমপুর, বিরামপুর ও ঘোড়াঘাট ৩টি উপজেলা নির্বাচনের বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে হাকিমপুর উপজেলা পরিষদ নির্বাচনে সাবেক পৌর মেয়র কামাল হোসেন রাজ (মোটর সাইকেল প্রতীকে) ২২ হাজার ২৫১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ (টেলিফোন) পেয়েছেন ১৯ হাজার ৩৭৮ ভোট। আমিনুল ইসলাম আনারস প্রতিক নিয়ে ২ হাজার ২৪২ ভোট পেয়েছে।

বুধবার (৮ মে) সন্ধ্যা ৭টায় হাকিমপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো: শিমুল সরকার বেসরকারিভাবে এই ঘোষণা দেন। হাকিমপুর উপজেলায় মোট ভোটার ৮০ হাজার ৩৬৭ জন। ভোট পড়েছে ৫৪ দশমিক ৫৯ শতাংশ।

এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা শাহিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান পারুল নাহার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল করার পর সমর্থকরা আনন্দ মিছিল করেন।

এদিকে জেলার বিরামপুর উপজেলায় পারভেজ কবির (ঘোড়া প্রতীক ) ৪২ হাজার ৯৫৭ ভোট পেয়ে বে-সরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মতিউর রহমান (আনারস) পেয়েছেন ৩২ হাজার ৮০৭ ভোট।

বুধবার রাত ৮টায় বিরামপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা বে-সরকারি ভাবে এই ঘোষণা দেন।

অপরদিকে ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আনারস প্রতীকের প্রার্থী কাজী শুভ রহমান চৌধুরী। তিনি ভোট পেয়েছেন ২৮ হাজার ৬৯৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সারোয়ার হোসেন (মটরসাইকেল প্রতীক) পেয়েছেন ৮ হাজার ৩৮৪ ভোট। শুভ রহমান চৌধুরী উপজেলা আওয়ামীলীগের সদস্য এবং সাবেক উপজেলা চেয়ারম্যান।

বুধবার রাত ৯টায় উপজেলা উপজেলা পরিষদ হলরুমে আনুষ্ঠানিক ভাবে ফলাফল ঘোষণা করেন সহকারী রিটার্নিং অফিসার শাহিনুর আলম।
ফলাফলে ভাইস চেয়ারম্যান পদে ১১ হাজার ৫৯০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ইফতেখার আহমেদ বাবু (বই)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সেলিম রেজা (মাইক) পেয়েছেন ৮ হাজার ৪০৩ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে নারগিস বেগম (ফুটবল) ১০ হাজার ৮৭৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাজেদা বেগম (কলস) পেয়েছেন ৮ হাজার ৯০৯ ভোট।

সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের তথ্য অনুযায়ী,এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৭ হাজার ৮২। তার মধ্যে মহিলা ভোটার ৫৩ হাজার ৮৬৭ এবং পুরুষ ভোটার ৫৩ হাজার ২১৫। এই উপজেলায় মোট ভোট পড়েছে ৪০ দশমিক ৬৬ শতাংশ।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন
দিনাজপুরের খানসামায় বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু
সেনবাগ উপজেলা পরিষদ নির্বাচনে সাইফুল আলম দিপুর গণসংযোগ 
চান্দিনা উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত
X
Fresh