• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

দামুড়হুদায় বাবু, জীবননগরে হাফিজ পুনঃনির্বাচিত

চুয়াডাঙ্গা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ মে ২০২৪, ২২:৩৮
ছবি : আরটিভি


চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা পরিষদ নির্বাচনে আলি মুনছুর বাবু ও জীবননগর উপজেলা পরিষদে হাফিজুর রহমান পুনরায় নির্বাচিত হয়েছেন।

বুধবার (৮ মে) রাতে স্ব স্ব উপজেলার বিভিন্ন কেন্দ্র থেকে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে ফলফল আসতে শুরু করে।

এতে দামুড়হুদা উপজেলার মোট ৯৬ টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে চেয়ারম্যান প্রার্থী আলি মুনছুর বাবু (আনারস) ৪৯ হাজার ৯৫২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এস এ এম জাকারিয়া আলম (মোটরসাইকেল) পেয়েছেন ১৩ হাজার ৫৩০। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু তালেব (ঘোড়া) পেয়েছেন ২ হাজার ৫৯০ ভোট। ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় শফিউল কবির ইউসুফ নির্বাচিত হয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে তানিয়া খাতুন (ফুটবল) ৩৩ হাজার ৪৮৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাহিদা খাতুন (কলস) পেয়েছেন ২৯ হাজার ৪৭ ভোট।

অপরদিকে, জীবননগর উপজেলার ৬২ টি কেন্দ্র থেকে প্রাপ্ত ফলাফলে হাফিজুর রহমান (কাপ পিরিচ) ৩৩ হাজার ৫৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এসকে লিটন (আনারস) পেয়েছেন ২৩ হাজার ৬১৭ ভোট। ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় আব্দুস সালাম ঈশা নির্বাচিত হয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে রেনুকা আক্তার রিতা (হাঁস) ৩৬ হাজার ২৫৫ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আয়েশা সুলতানা (কলস) পেয়েছেন ১৮ হাজার ৩৭১ ভোট।

আজ বুধবার সকাল ৮টায় ব্যালট পেপারে ভোট গ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলে বিকেল ৪টা পর্যন্ত। দুটি উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় দুটি উপজেলাতেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় দুইজন ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
এদিকে, ভোটদানে বাধা ও কেন্দ্রে প্রভাব বিস্তারের অভিযোগে ৩ জনকে আটক করে পুলিশ। এসময় এক ইউপি সদস্যকে ৭ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আটক দুইজনকে থানায় নেওয়া হয়। আটককৃতরা হলেন- জীবননগর উপজেলার কাটাপোল গ্রামের সাখাওয়াত হোসেন ও দামুড়হুদা উপজেলার কুড়ালগাছি ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য আবু সিদ্দিক ও চণ্ডিপুর গ্রামের আব্দুর রাজ্জাক। এরমধ্যে ইউপি সদস্য আবু সিদ্দিককে ৭ দিনের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক সাইফুল ইসলাম সাইফ।

নির্বাচন সুষ্ঠু করতে দুটি উপজেলায় ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মাঠে কাজ করেছে দুই প্লাটুন বিজিবি এবং পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনীর সদস্যরা।

দামুড়হুদা উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৪৭ হাজার ৮২২ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৪ হাজার ৮৭৯ জন ও মহিলা ভোটার ১ লাখ ২২ হাজার ৯৪১ জন। জীবননগর উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫৫ হাজার ৩৯৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭৮ হাজার ১৬৭ জন ও মহিলা ভোটার ৭৭ হাজার ২২৯ জন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন
সেনবাগ উপজেলা পরিষদ নির্বাচনে সাইফুল আলম দিপুর গণসংযোগ 
চুয়াডাঙ্গায় বিএনপির ১৩ নেতাকর্মী জেলে
চান্দিনা উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত
X
Fresh