• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

কুষ্টিয়ায় আতাউর রহমান ও আল মাছুম মুর্শেদ চেয়ারম্যান নির্বাচিত

স্টাফ রিপোর্টার (কুষ্টিয়া), আরটিভি নিউজ

  ০৮ মে ২০২৪, ২২:০৩
আতাউর রহমান ও আল মাছুম মুর্শেদ শান্ত (ছবি : আরটিভি নিউজ)

ষষ্ঠ উপজেলা নির্বাচনের প্রথম ধাপে শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হওয়া কুষ্টিয়ার দুই উপজেলা নির্বাচনের ফলাফল পাওয়া গেছে। সদর উপজেলায় বর্তমান চেয়ারম্যান কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। আর খোকসা উপজেলার বর্তমান চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল আখতারকে হারিয়ে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আল মাছুম মুর্শেদ শান্ত বে-সরকারিভাবে বিজয়ী হয়েছেন।

বুধবার (৮ মে) রাতে বেসরকারিভাবে নির্বাচনের ফলাফল থেকে এ তথ্য পাওয়া গেছে।

সদর উপজেলায় মোট ১৪৫ কেন্দ্রের ফলাফলে বর্তমান চেয়ারম্যান আতাউর রহমান আনারস প্রতীকে ৬৭ হাজার ৬ ভোট পেয়ে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন। তার একমাত্র নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু আহাদ আল মামুন মটর সাইকেল প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৪৮৬ ভোট।

এদিকে, মোট ৫০ কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে আল মাছুম মুর্শেদ শান্ত ঘোড়া প্রতীক নিয়ে ২৫ হাজার ১শ’ ১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান চেয়ারম্যান বাবুল আখতার মটরসাইকেল প্রতীকে পেয়েছেন ১৯ হাজার ৬শ’ ৩৯ ভোট। এছাড়াও কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খানের ভাই, খোকসা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি রহিম উদ্দিন খান দোয়াত কলম প্রতীকে পেয়েছেন ১৮ হাজার ৮শ’ ৩৩ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে আসাদুজ্জামান লিটন উড়োজাহাজ প্রতীকে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। আর মহিলা ভাইস চেয়ারম্যান ইশরাত জাহান হাঁস প্রতীক নিয়ে বেসরকারি ফলাফলে বিজয়ী হয়েছেন।

উল্লেখ্য, কঠোর নিরাপত্তা ব্যবস্থায় সকাল ৮টা থেকে সদর উপজেলা পরিষদের ১৪৫টি কেন্দ্রে ও খোকসা উপজেলার ৫০টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহন শুরু হয়। যা চলে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচনে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সদর উপজেলার কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি ছিল তুলনামূলক কম। এ উপজেলার মোট ভোট ৪ লাখ ২০ হাজার ৮শ’ ৩৩ জন।

নির্বাচনকে অবাধ ও সুষ্ট করতে বিজিবি মোতায়েনসহ প্রশাসনের পক্ষ থেকে কয়েকস্তরের কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়। নির্বাচনে সদর উপজেলা পরিষদে দুইজন চেয়ারম্যান, দুইজন ভাইস চেয়ারম্যান ও দুইজন মহিলা ভাইস চেয়ারম্যান প্রতিদ্বন্দীতা করেছেন। আর খোকসা উপজেলা পরিষদে ৬জন চেয়ারম্যান, ৮জন ভাইস চেয়ারম্যান ও তিনজন মহিলা ভাইস চেয়ারম্যান ভোটযুদ্ধে অংশগ্রহন করেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গ্রেনেড নিয়ে ৩ দিন ধরে খেলছিল শিশুরা, উদ্ধার ও বিস্ফোরণ
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২০ মে)
রাইসিকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত, যা বলল ইসরায়েল
ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত, সর্বশেষ যা জানা গেল
X
Fresh