• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

বড়শিতে ধরা পড়ল ১৪ কেজির কোরাল

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ মে ২০২৪, ২১:৩৭
ছবি : আরটিভি

কক্সবাজারের টেকনাফের নাফ নদীতে এক বৃদ্ধের বড়শিতে ধরা পড়ল ১৪ কেজির কোরাল মাছ।

বুধবার (৮ মে) বিকেলে হোয়াইক্যং ইউনিয়ন খারাং খালী দিয়ে নাফনদী থেকে মাছটি এক জেলের বড়শিতে ধরা পড়ে। পরে মাছ জেলেদের কাছ থেকে আলী আহমদ নামের এক মাছ ব্যবসায়ী কিনে নেন।

তিনি বলেন, বিকেল সাড়ে ৪টার দিকে মোহাম্মদ আনোয়ার নামে এক জেলে ১৪ কেজি ওজনের একটি কোরাল মাছ বাজারে বিক্রি করতে আনেন। পরে তার সাথে দর-কষাকষি শেষে কেজি ১২০০ টাকা করে ১৬ হাজার ৮০০ টাকায় কিনে নেওয়া হয়।

তিনি আরও বলেন, প্রায় সময় নাফ নদীতে জেলেদের বড়শিতে বড় কোরালসহ বিভিন্ন জাতের মাছ ধরা পড়ে। এতে জেলেরা খুব আনন্দিত হয়। এবং ক্রয়কৃত মাছটি বেশি দামে বিক্রি করার জন্য কক্সবাজারে নেওয়া হবে।

জেলে মোহাম্মদ আনোয়ার বলেন, বিকেলে বড়শি নিয়ে নাফ নদীর খারাং খালী এলাকায় মাছ ধরার জন্য যায়। প্রায় দেড় ঘণ্টা পরে বড়শিতে ১৪ কেজি ওজনের একটি বড় কোরাল ধরা পড়ে। এরপর অন্যান্য জেলেদের সহায়তায় মাছটি হ্নীলা বাজারে কেজি ১২০০ টাকা করে ১৬ হাজার ৮০০ টাকায় বিক্রি করা হয়।

এ বিষয়ে টেকনাফ উপজেলার জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন বলেন, কোরাল দ্রুত বর্ধনশীল মাছ। পরিবেশ ভালো পেলে মাছটি সাধারণত ৩০ থেকে ৩৫ কেজি ওজনের হয়ে থাকে। কোনো কোনো সময় এর বেশি ওজনের কোরালও পাওয়া যায়। এই নাফ নদীর মাছ খুবই সুস্বাদু। তাই জেলেরা দামও ভালো পেয়ে থাকেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার ৪ সন্ত্রাসী আটক
রাজধানীতে কক্সবাজার এক্সপ্রেসের বগি বিচ্ছিন্ন
সুপ্রিম কোর্ট রিসার্চ ইনস্টিটিউট পরিদর্শনে প্রধান বিচারপতি
চিংড়ি ঘেরে মিলল ২ জেলের মরদেহ
X
Fresh