• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

তীব্র তাপদাহে রাসিকের জরুরি সভা, নানা উদ্যোগ গ্রহণ

স্টাফ রিপোর্টার (রাজশাহী), আরটিভি নিউজ

  ২৫ এপ্রিল ২০২৪, ১৬:৫৬
ছবি : আরটিভি

তীব্র তাপদাহে করণীয় নির্ধারণে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে নগর ভবনের সিটি হল সভা কক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র-২ ও ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন।

সভায় জানানো হয়, সিটি করপোরেশনের উদ্যোগে ১০টি পয়েন্টে ৭ দিনব্যাপী স্বাস্থ্য সেবা ক্যাম্প পরিচালনা করা হবে। পর্যাপ্ত স্যালাইন ও বিশুদ্ধ পানি পানের ব্যবস্থা করা হবে। স্থানসমূহ হলো আদালত চত্বর, সিঅ্যান্ডবি মোড়, সাহেব বাজার, রানীবাজার, নিউমার্কেট, শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বর, স্টেশন-টার্মিনাল, আমচত্বর, ভদ্রা মোড়, বিনোদপুর মোড়। সচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ করা হবে। সামাজিক যোগাযোগম্যাধ্যম ও মিডিয়াতে ব্যাপক প্রচারণা, নগরীর সকল মসজিদে প্রচারণা করা হবে।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুল মোমিন বলেন, মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নির্দেশনায় তীব্র তাপদাহে উদ্ভূত পরিস্থিতিতে নগরবাসীর পাশে থাকার জন্য নানা উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। দীর্ঘ মেয়াদি পরিকল্পনা বাস্তবায়নে ব্যাপক বৃক্ষরোপণ করা হবে। নগরবাসীকে তীব্র তাপদাহে করণীয় নির্ধারণে গণমাধ্যম কর্মীদের সহযোগিতা কামনা করেন তিনি।

শিক্ষা, স্বাস্থ্য পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্য রক্ষা স্থায়ী কমিটির সভাপতি ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমনের সভাপতিত্বে আয়োজিত সভায় স্বাগত বক্তব্য রাখেন রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফ এ এম আঞ্জুমান আরা বেগম।

সভায় আরও বক্তব্য রাখেন রেডক্রিসেন্টের কার্য নির্বাহী সদস্য রাবির সাবেক উপ-উপাচার্য প্রফেসর সারোয়ার জাহান সজল, পরিবেশ উন্নয়ন কর্মকর্তা সৈয়দ মাহমুদুল ইসলাম, চীফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার আজিজুর রহমান, ত্রাণ কর্মকর্তা জুবায়ের হোসেন, প্রজেক্ট ম্যানেজার ড্যাম কামরুজ্জামান সরকার, প্রজেক্ট ম্যানেজার নারীমৈত্রী মনিরুজ্জামান মোড়ল প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পদ্মায় গোসলে নেমে কলেজ শিক্ষার্থীর মৃত্যু  
রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায়
‘আমাকে মেরে ফেলেন ভাই’
উত্তপ্ত রাজশাহী, তাপমাত্রা ছাড়াল ৪২ ডিগ্রি
X
Fresh