• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

কুষ্টিয়ায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

স্টাফ রিপোর্টার (কুষ্টিয়া), আরটিভি নিউজ

  ২৩ এপ্রিল ২০২৪, ১৭:২৬
ছবি : আরটিভি

কয়েকদিন ধরে অসহনীয় তাপদাহে পুড়ছে দেশ। তীব্র তাপদাহ থেকে রক্ষা পেতে বৃষ্টির জন্য আহাজারি করছে কুষ্টিয়াবাসী। বৃষ্টির প্রত্যাশায় ইসতিসকার নামাজ আদায় করেছে মুসল্লিরা।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ৯টায় কুমারখালী উপজেলার যদুবয়রা ইউনিয়নের বল্লভপুর গ্রামের খড়িলার বিলে খোলা আকাশের নিচে এ নামাজ শেষে বৃষ্টির জন্য দোয়া করা হয়। বিশেষ দোয়াতে মহান সৃষ্টিকর্তার কাছে নিজেদের পাপের জন্য অনুতপ্ত ও ক্ষমা চেয়ে বৃষ্টির জন্য আহাজারি করেছেন মুসল্লিরা।

এতে ইউনিয়নের বল্লভপুর, রসুলপুর, ভবানীপুর, জোতমোড়া ও বরইচারা গ্রামের প্রায় ৩ শতাধিক মানুষ অংশ নেন।

নামাজ ও বিশেষ দোয়া পরিচালনা করেন রসুলপুর মাদরাসার হেফজ্বখানার শিক্ষক মাওলানা মুফতি নাসির উদ্দিন আল ফরিদী ও বল্লভপুর জিকে জামে মসজিদের ইমাম মাওলানা মুফতি মো. রবিউল ইসলাম।

এর আগে সোমবার সকালে কুষ্টিয়ার কুমারখালীতে বৃষ্টির প্রত্যাশা করে দুই শতাধিক মুসল্লি ইসতিসকার নামাজ আদায় শেষে বিশেষ দোয়া করেন।

প্রসঙ্গত, কালবৈশাখীর মৌসুমেও প্রায় এক মাস বৃষ্টির দেখা নেই। নদী-নালা, খাল-বিল, পুকুর শুকিয়ে গেছে। পানির স্তর নেমে যাওয়ায় পানি উঠছে না অগভীর নলকূপ ও সেচ পাম্পে। তীব্র তাপপ্রবাহে জনজীবন বিপর্যস্ত হয়ে উঠছে। মাঠে রোদে পুড়ে কৃষকের ফসল নষ্ট হচ্ছে। পেটের দায়ে যারা কাজ করতে বের হচ্ছেন তারা সবচেয়ে বেশি কষ্ট পাচ্ছেন। শিশুরাসহ বিভিন্ন বয়সের মানুষ ডায়রিয়াসহ গরমজনিত রোগে আক্রান্ত হচ্ছেন।

কুমারখালী আবহাওয়া পর্যবেক্ষণাগারের কর্মকর্তা মামুনুর রশিদ জানান, সকালে ৩৩ থেকে ৩৫ ডিগ্রি তাপমাত্রা থাকছে। বিকেল ৩ টার দিকে তা বেড়ে ৩৯ থেকে ৪০ ডিগ্রি পার হয়ে যাচ্ছে। তিনি বলেন, আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই পূর্বাভাসে।


মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুষ্টিয়ায় মহাপ্রভুর ভোগ মহোৎসব অনুষ্ঠিত
কুষ্টিয়ায় কুলখানি নিয়ে সংঘর্ষ, নিহত ১
কুষ্টিয়ায় আতাউর রহমান ও আল মাছুম মুর্শেদ চেয়ারম্যান নির্বাচিত
কুষ্টিয়ায় ট্রেনে কাটা পড়ে পুলিশ কর্মকর্তার মৃত্যু 
X
Fresh