• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

গরমে বেড়েছে আখের রসের চাহিদা

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২১ এপ্রিল ২০২৪, ১৫:৪২
ছবি : আরটিভি

দেশের অন্যান্য জেলার মতো তাপপ্রবাহে বিপর্যস্ত দিনাজপুরের জনজীবন। তাপমাত্রা ৩৩ থেকে ৩৬ ডিগ্রির মধ্যে ওঠানামা করছে। ফলে চরম দুর্ভোগে পড়েছে মানুষ। আর এই গরমে কিছুটা স্বস্তি পেতে কদর বেড়েছে আখের রসের। হিলির বিভিন্ন মোড়ে মোড়ে দেখা মিলছে রস বিক্রি। প্রতি গ্লাস বিক্রি হচ্ছে ১০ থেকে ১৫ টাকা দরে।

হিলির জিরোপয়েন্ট আখের রস নিতে আসা সোহান মল্লিক বলেন, হিলিতে অতিরিক্ত গরম পড়ছে। পানির তৃষ্ণা পাচ্ছে বেশি। যার জন্য আখের রস নিতে আসলাম। রস পান করে কিছুটা স্বস্তি পাচ্ছি।

হিলিতে রস বিক্রেতা সোহেল রানা বলেন, বিভিন্ন জায়গা থেকে আখ কিনে এনে হিলির বিভিন্ন মোড়ে মোড়ে রস বিক্রি করছি। আগে থেকে ১০ থেকে ১৫ টাকা গ্লাস বিক্রি করছি। দাম বৃদ্ধি করা হয়নি। কারণ এই গরমে মানুষের পানির তৃষ্ণা পেলেই তো রস পান করবেন। যদি দাম বেশি রাখি তাহলে মানুষ কষ্ট পাবে। প্রতিদিন ৭০ থেকে ১০০ পিচ আখ থেকে রস তৈরি করে বিক্রি করি। এই দিয়ে আমার সংসার ভাল ভাবেই চলে।

দিনাজপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফাজ্জুর রহমান বলেন, তাপপ্রবাহ থাকবে আরও কিছুদিন। আপাতত দিনাজপুরে বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না। প্রতিদিন ৩৩ থেকে ৩৬ ডিগ্রির মধ্যেই তাপমাত্রা থাকছে।

এদিকে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইলতুতমিশ আকন্দ বলেন, তীব্র এ গরমে সুস্থ থাকতে বেশি বেশি বিশুদ্ধ পানি, খাবার স্যালাইনসহ তরল খাবার খেতে হবে। কারণ গরমে শরীর থেকে প্রচুর পরিমাণ পানি বের হয়ে যাচ্ছে। রোদে ছায়ার মধ্যে থাকতে হবে। প্রয়োজনে বের হলে সঙ্গে ছাতা নিতে হবে।


মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ
হিলিতে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত ইউসুফ আলী
হিলিতে নির্বাচনী কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত
হিটস্ট্রোকে মারা যাচ্ছে খামারের মুরগি, কমছে ডিম উৎপাদন
X
Fresh