• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

ধাওয়া খেয়ে পায়রা নদীতে হরিণের ঝাঁপ, অতঃপর...

বরগুনা (বরিশাল) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ এপ্রিল ২০২৪, ১৫:১২
মানুষের ধাওয়া খেয়ে পায়রা নদে ঝাঁপ হরিণের, অতঃপর...
ছবি : সংগৃহীত

বরগুনা সদর উপজেলার বালিয়াতলীতে স্থানীয় মানুষের ধাওয়া খেয়ে প্রাণ বাঁচাতে পায়রা নদীতে একটি হরিণ ঝাঁপ দিয়েছে বলে জানা গেছে। পরে হরিণটি তীরে যাওয়ার চেষ্টা করলে জেলেদের জালে আটক পড়ে। সেসময় জেলেরা হরিণটিকে তীরে নিয়ে আসলে স্থানীয় বন বিভাগের বিট অফিসের লোকজন গিয়ে হরিণটিকে উদ্ধার করেন।

শুক্রবার (১২ এপ্রিল) সকালে বাবুগঞ্জ তদন্তকেন্দ্রের পুলিশ পরিদর্শক মো. সাইফুজ্জামানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

মো. সাইফুজ্জামান জানান, বৃহস্পতিবার (১১ এপ্রিল) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। পায়রা নদে ওই হরিণ জেলেদের জালে আটক পড়েছিল। পরে বন বিভাগের সদস্যরা হরিণটিকে উদ্ধার করেন।

এ বিষয়ে বন বিভাগের কর্মকর্তারা জানান, বাবুগঞ্জ বিট এলাকার বনে কোনো হরিণ নেই। চোরাকাবারিদের ধাওয়া খেয়ে পাথরঘাটার হরিণঘাটা বন থেকে হরিণটি বিষখালী নদীতে আসতে পারে। অথবা শিকারিদের কাছ থেকে ছুটে আসতে পারে হরিণটি।

হরিণের বর্তমান অবস্থার কথা জানতে চাইলে বাবুগঞ্জ বিট কর্মকর্তা মনিরুজ্জামান বলেন, উদ্ধার করা হরিণটি তালতলী উপজেলার টেংরাগিরি ইকোপার্কে অবমুক্ত করা হবে। হরিণটি সুস্থ আছে।

তিনি আরও বলেন, গতকাল সন্ধ্যায় জেলেরা হরিণটিকে উদ্ধার করে তীরে এনে স্থানীয় বাবুগঞ্জ পুলিশ ফাঁড়িতে জানান। তাদের কাছ থেকে খবর পেয়ে বাবুগঞ্জ বিট কার্যালয়ের কর্মীরা হরিণটিকে নিয়ে যান। সেখানে হরিণটিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাথরঘাটায় ২৫ কেজি হরিণের মাংস উদ্ধার
সুন্দরবনের ২ চিত্রা হরিণ পাথরঘাটা থেকে উদ্ধার
বরগুনায় ২০০ কেজি হরিণের মাংসসহ আটক ৩
পাথরঘাটায় হরিণের চামড়া উদ্ধার
X
Fresh