• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

গাইবান্ধায় ১ টাকায় মিলল ১৬ পণ্য

গাইবান্ধা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ এপ্রিল ২০২৪, ১০:৫৫
গাইবান্ধায় ১ টাকায় মিলল ১৬ পণ্য
ছবি : আরটিভি

গাইবান্ধা শহরে স্বাধীনতার রজত জয়ন্তী বালিকা উচ্চবিদ্যালয়ে বসেছিল এক টাকার বাজার। এক টাকায় পণ্য বিক্রির কার্যক্রমের উদ্বোধন করেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহ আহসান হাবিব রাজিব।

সোমবার (৮ এপ্রিল) বিকেল চারটার দিকে বসা এ বাজারে মাত্র এক টাকা দিয়েই মিলেছে চাল, ডাল, মুরগিসহ ১৬ প্রকারের পণ্য। অন্য ১৩টি পণ্য হচ্ছে সোয়াবিন তেল, চিনি, সেমাই, গুড়া দুধ, লবণ, আলু, পিয়াজ, মিষ্টি কুমড়া, রসুন, ঝিঙ্গা, মরিচ, লেবু ও সাবান। গাইবান্ধার সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমাদের গাইবান্ধা’ এ ব্যতিক্রমী বাজারের আয়োজন করে।

জানা যায়, বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা ২০১৪ সালে সংগঠনটি গড়ে তোলে।

উদ্যোক্তারা বলেন, ‘আমাদের গাইবান্ধা’ সংগঠনের সদস্যরা নিজেদের টিফিনের টাকা, হাত খরচের টাকা ও বাবা-মায়ের কাছ থেকে ঈদের কেনাকাটার টাকা বাঁচিয়ে এই বাজারের আয়োজন করে থাকেন। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে এবার ২৫০ জন নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণে এ বাজারের আয়োজন।

এ বিষয়ে আমাদের গাইবান্ধা সংগঠনের সাধারণ সম্পাদক মুসাভভির রহমান বলেন, টানা চতুর্থ বারের মতো নিম্ন আয়ের মানুষের মাঝে ‘এক টাকার বাজার’ শিরোনামে প্রতীকি মূল্যে ‘বাজার বিতরণ’ কর্মসূচি পালন করা হলো। দুঃস্থ মানুষের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে এ ধারা অব্যাহত থাকবে।

এ দিকে মাত্র এক টাকায় ১৬ প্রকার পণ্য পাওয়ায় খুশি বাজারে আসা নিম্ন আয়ের নারী-পুরুষ। জানতে চাইলে গাইবান্ধা পৌরসভার ডেভিড কোম্পানিপাড়ার নাছিমা বেগম (৬০) বলেন, ‘যামরা এ্যাক ট্যাকাত এতো কিচু দিলো, আল্লায় তামাক ভালো করবে। ঈদের আগে এক টাকা দিয়ে অনেক বাজার পাইছি। জীবনের প্রথম এক টাকা দিয়ে এক সঙ্গে এতো কিছু পাইলাম।’

চক মামরোপুর গ্রামের আয়শা বেগম (৫৮) বলেন, ‘এ্যাক ট্যাকা দিয়ে ম্যালা কিচু পানো বাবা। নাতিটে গোসতো খাবার চাচিলো, আচকে খিলব্যার পামো। খুব উপক্যার হলো।’

শহরের কলেজপাড়া এলাকার বারী মিয়া (৫৯) বলেন, ‘এই বাজারোত আসি ম্যালা জিনিস পানো। হামরা খুসি হচি।’

একই কথা বললেন একই উপজেলার জুম্মাপাড়া গ্রামের মোর্শেদা বেগম (৬০)।

আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা বলেন, এক টাকার বাজারের এ উদ্যোগ দৃষ্টান্ত হয়ে থাকবে।

এ ধরনের বাজারের আয়োজনের পাশাপাশি নানা প্রাকৃতিক দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তারা।

এ সময় উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোহাম্মদ আসিফ ও সাবেক সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসাইন মামুন, আমাদের গাইবান্ধা সংগঠনের সভাপতি সায়হাম রহমান ও সাধারণ সম্পাদক মুসাভভির রহমানসহ সদস্যরা।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাইবান্ধায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে রিকশাচালকের মৃত্যু
সেফটি ট্যাংক থেকে এসএসসি পরীক্ষার্থীর মরদেহ উদ্ধার
নারী হাজতিকে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জন বদলি
নারী কয়েদির সঙ্গে কারারক্ষীর অনৈতিক সম্পর্ক, অতঃপর...
X
Fresh