• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

হিলিতে বেড়েছে সব ধরনের মুরগির দাম

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৬ এপ্রিল ২০২৪, ২২:৪৪
ফাইল ছবি

এক সপ্তাহের ব্যবধানে দিনাজপুরের হিলিতে বেড়েছে সব ধরনের মুরগির দাম। রমজান মাসে এবং সামনে ঈদের কারণে চাহিদা বেশি হওয়াই পাইকারিতে বেড়েছে দাম বলছেন খুচরা ব্যবসায়ীরা। হঠাৎ করে দাম বৃদ্ধির কারণে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ।

শনিবার (৬ এপ্রিল) রাতে হিলির বাজার ঘুরে দেখা যায়, বয়লার মুরগি কেজি প্রতি ২০ টাকা বৃদ্ধি পেয়ে ২০০ টাকায়, পাকিস্তানি মুরগি কেজি প্রতি ৪০ টাকা বৃদ্ধি পেয়ে ৩২০ টাকায় এবং দেশি মুরগি ৫০ টাকা বৃদ্ধি পেয়ে ৪২০ টাকা দরে বিক্রি হচ্ছে।

হিলির বাজারে মুরগি কিরতে আসা ইয়াসিন রানা বলেন, দেশের বাজারে সব জিনিস পত্রেরই দাম বৃদ্ধি পেয়েছে। তবে মুরগির দাম রমজানের প্রথমে বৃদ্ধি না হলেও শেষের দিকে হঠাৎ করে বৃদ্ধি পেয়েছে। নিয়মিত বাজার মনিটরিং যদি করা হতো তাহলে দাম বৃদ্ধির সুযোগ পেতো না খুচরা ব্যবসায়ীরা। রমজান আর ঈদকে সামনে রেখেই তারা সিন্ডিকেট করে দাম বাড়িয়ে দিয়েছে। আমরা সাধারণ ক্রেতারা অসহায় এই সিন্ডিকেট ব্যবসায়ীদের কাছে।

হিলি বাজারে মুরগি ব্যবসায়ী আনারুল ইসলাম বলেন, খামার মালিকরা হঠাৎ করে সব মুরগির দাম বৃদ্ধি করে দিয়েছে। খামারে প্রচুর পরিমাণ মুরগি থাকলেও খামার মালিকরা বেশি পরিমাণ মুরগি বিক্রি করছেন না। কারণ সামনে ঈদ, ছোট মুরগি বিক্রি করলে তাদের লোকসানে পড়তে হবে। এই জন্য তারা খামারে মুরগিগুলো বড় করে পরে বিক্রি করবেন। ফলে চাহিদার তুলনায় খুচরা বাজারে কম মুরগি দিচ্ছেন খামার মালিকরা। এর কারণে কিছুটা দাম বৃদ্ধি হয়েছে।


মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ
হিলিতে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত ইউসুফ আলী
হিলিতে নির্বাচনী কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত
হিটস্ট্রোকে মারা যাচ্ছে খামারের মুরগি, কমছে ডিম উৎপাদন
X
Fresh