• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

আবারও টেকনাফ সীমান্তে থেমে থেমে বিস্ফোরণের শব্দ

টেকনাফ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৫ এপ্রিল ২০২৪, ২২:০৬
ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফে মিয়ানমার সীমান্তের ওপার থেকে গোলাগুলির শব্দ শোনা গেছে। থেমে থেমে মর্টার শেল বিস্ফোরণের বিকট শব্দে লোকজন আতঙ্কিত হয়ে পড়ছে।

শুক্রবার (৫ এপ্রিল) সকাল থেকে বিকেল পর্যন্ত বিস্ফোরণের শব্দ শুনতে পায় এপারের সীমান্তবর্তী বাসিন্দারা। বিকেল সাড়ে ৫টা পর্যন্ত শতাধিক বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

হোয়াইক্যং ও হ্নীলা সীমান্তের পূর্বদিকে মিয়ানমারের বলিবাজার, শিলখালী, নাফপুরা গ্রামে সংঘাতময় পরিস্থিতির খবর পেয়ে এপারে টেকনাফ উপজেলার হোয়াইক্যং থেকে শাহপরীর দ্বীপ পর্যন্ত ৫৪ কিলোমিটার নাফ নদে বিজিবি ও কোস্ট গার্ডের টহল বাড়ানো হয়েছে।

হ্নীলা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বলেন, মিয়ানমারে গোলাগুলি ও বিস্ফোরণ এখন প্রতিদিনই হচ্ছে। সীমান্তের বাসিন্দাদের তাই সব সময় আতঙ্কে থাকতে হয়।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ গণমাধ্যমকে বলেন, মিয়ানমারের পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। একই সঙ্গে অনুপ্রবেশ ঠেকাতে বিজিবির প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

টেকনাফের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, কিছু দিন বন্ধ থাকার পর রাখাইনে নতুন করে গোলাগুলি ও মর্টার শেল নিক্ষেপের ঘটনা ঘটছে। শুক্রবার সকাল থেকেও মর্টার শেল, গ্রেনেড বিস্ফোরণের শব্দ শোনা যায়।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মিয়ানমার থেকে আবারও ভেসে আসছে গোলাগুলির শব্দ
থেমে থেমে বিস্ফোরণের বিকট শব্দ ভেসে আসছে টেকনাফ সীমান্তে 
বিস্ফোরণের শব্দে কাঁপছে সেন্ট মার্টিন
টেকনাফ সীমান্তে ফের মর্টারশেলের বিকট শব্দ, আতঙ্কে স্থানীয়রা
X
Fresh