• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

টেকনাফ সীমান্তে ফের মর্টারশেলের বিকট শব্দ, আতঙ্কে স্থানীয়রা

আরটিভি নিউজ

  ২৫ মার্চ ২০২৪, ১১:০৩
টেকনাফ সীমান্ত
ফাইল ছবি

মিয়ানমারের রাখাইন রাজ্যে দেশটির সশস্ত্র বাহিনী ও আরাকান আর্মির মধ্যে চলমান সংঘর্ষে আবারও কক্সবাজারের টেকনাফ সীমান্তে মর্টারশেল ও গোলাগুলির শব্দ শোনা গেছে।

রোববার (২৪ মার্চ) রাত ১০টার পর থেকে থেমে থেমে টেকনাফের হোয়াইক্যংয়ের নাফ নদীর সীমান্তে ব্যাপক গোলাগুলির শব্দ শোনা যায়।

স্থানীয়রা জানান, সবশেষ তারা গত ১৮ মার্চ মর্টারশেলের শব্দ শুনেছিলেন। কয়েক দিন গোলাগুলির শব্দ বন্ধ থাকার পর রোববার রাত থেকে হোয়াইক্যং সীমান্তের খারাংখালী, নয়া বাজার, মিনা বাজার, কানজর পাড়া, জিম্মখালী, উনচিপ্রাং, লম্বাবিল সীমান্তের মিয়ানমারের ভারী গোলার বিকট শব্দ শোনা যাচ্ছে। এতে সীমান্তবর্তী এলাকার মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

হোয়াইক্যং সীমান্তবর্তী এলাকার বাসিন্দা মোহাম্মদ ফারুক বলেন, রোববার রাত থেকে নাফ নদের ওপার থেকে ভারী গোলার শব্দ ভেসে আসছে। এর ফলে সীমান্ত এলাকার লোকজন আতঙ্কে রয়েছেন।

হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ আলম বলেন, সীমান্তে আবারও গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে। অন্যদিনের তুলনায় আজ শব্দ অনেক বেশি।

মিয়ানমারের অভ্যন্তরে কয়েকমাস ধরে দেশটির সশস্ত্র বাহিনীর সঙ্গে আরাকান আর্মির তুমুল সংঘর্ষ চলছে। সংঘর্ষের কারণে কেউ যেন বাংলাদেশে অনুপ্রবেশ করতে না পারে, সেজন্য সীমান্তে বিজিবি ও কোস্টগার্ডের টহল বাড়ানো হয়েছে।

সীমান্ত অনুপ্রবেশ ঠেকানার পাশাপাশি যেকোনো পরিস্থিতি মোকাবিলায় বিজিবি প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন বিজিবির টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি গ্রেপ্তার
বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের ২৮৮ সেনা-বিজিপি সদস্যের প্রত্যাবাসন
মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি
জালে ধরা পড়ল ৪০০ কেজি ওজনের ‘তলোয়ার’ মাছ
X
Fresh