• ঢাকা রোববার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
logo

কুড়িগ্রামে ১০ টাকায় শাড়ি-লুঙ্গীর হাট

কুড়িগ্রাম (উত্তর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৩ এপ্রিল ২০২৪, ১৮:৫৫
ছবি : আরটিভি

দ্রব্যমূল্যের উর্ধ্বগতির এ সময়ে কুড়িগ্রামের নদী-ভাঙ্গন ও চরাঞ্চলের নিম্ন আয়ের মানুষসহ ছিন্নমূল মানুষের আত্মসম্মান বজায় রেখে মাত্র ১০টাকায় শাড়ী ও লুঙ্গি এবং মাত্র ২ টাকায় ব্লাউজ পিছ কেনার সুযোগ করে দিলো ফাইট আনটিল লাইট (ফুল) নামের একটি সেচ্ছসেবী প্রতিষ্ঠান। ইতিমধ্যে নাগেশ্বরী উপজেলার কচাকাটায় ও সদরের কলেজ মোড়ে প্রতিষ্ঠানটি তাদের কার্যক্রম শুরু করেছে। নাম দেয়া হয়েছে ১০ টাকায় শাড়ী-লুঙ্গির হাট। এই কার্যাক্রমের সুবিধার আওতায় এসেছে ৩ হাজার নিম্নবৃত্ত মানুষ।

বুধবার সকালে নাগেশ্বরী উপজেলা কচাকাটা কলেজে বসে এই ১০ টাকার শাড়ী লুঙ্গী বিক্রির হাট। এখানে কেদার,বল্লভেরখাষ ও কচাকাটা ইউনিয়নের কয়েকশত নিম্ন আয়ের মানুষ আসেন কাপড় কিনতে। এখানে উপস্থিত ছিলেন নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা সিব্বির আহমেদ, কেদার ইউনিয়ন পরিষদ চেয়াম্যান আ খ ম ওয়াজিদুল কবীর রাশেদ, কচাকাটা ইফনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহাদৎ হোসেন, কচাকাটা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোলজার হোসেন প্রমূখ।

শাড়ী-লুঙ্গি কিনতে আসা কচাকাটা ইউনিয়নের আছিরণ বেওযা জানান, ঈদে নুতুন কাপড় কেনা ছিলো স্বপ্ন। সেই স্বপ্ন বাস্তবে পরিণত হলো আজ। এখানে এসে আমি ১০ টাকায় একটা শাড়ী কিনেছি। যে শাড়ী বাজারে কমপক্ষে পাচশ টাকা দাম। আমি অনেক খুশি।

একই ইউনিয়নের রহিম মিয়া জানান, ঈদে বউকে একটা নুতুন শাড়ী দেওয়ার ইচ্ছা থাকলেও টাকার অভাবে তা দেয়া হয়নি। আজ ১০টাকায় একটা শাড়ী কিনলাম।

প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক আব্দুল কাদের জানান, নিম্ন আয়ের মানুষ যেন সম্মানের সাথে ঈদ-আনন্দ উপভোগ করতে পারে সেই তাগিত থেকেই এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এছাড়া ফুল দীর্ঘদিন থেকে কুড়িগ্রামের দরিদ্র মানুষের জন্য নানাবিধ কাজ করে আসছে।

নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা সিব্বির আহম্মেদ বলেন, ফাইট আনটি লাইট সংস্থাটি ঈদ উপলক্ষে নিম্মবৃত্তদের ১০ টাকায় শাড়ী ও লুঙ্গি এবং মাত্র ২ টাকায় ব্লাউজ পিছ বিতরণ কার্যক্রমটি প্রশংসনীয়। এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন তিনি।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুড়িগ্রামে নদীতে গোসল করতে নেমে কিশোরের মৃত্যু
গরুর মাংসের কেজি ৫৯৫ টাকা, ক্রেতাদের ভিড়
কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করে সন্তুষ্ট ভুটানের রাজা
কুড়িগ্রাম যাচ্ছেন ভুটানের রাজা
X
Fresh