• ঢাকা রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
logo

দপ্তরে বসেই তিনি গুনছেন ঘুষের টাকা!

আরটিভি নিউজ

  ৩০ মার্চ ২০২৪, ০০:০৯
দপ্তরে বসেই তিনি গুনছেন ঘুষের টাকা!
ছবি : সংগৃহীত

দপ্তরে সেবা নিতে আসা এক ব্যক্তির কাছ থেকে ঘুষের টাকা গুনে নিচ্ছেন কিশোরগঞ্জ সদর উপজেলার মাইজখাপন ইউনিয়ন ভূমি কার্যালয়ের সহকারী আবদুল কাদির মিয়া। এমন একটি ঘুষ নেওয়ার ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে।

এ ঘটনায় আবদুল কাদির মিয়া নামের ওই কর্মচারীকে উপজেলা ভূমি কার্যালয় থেকে শোকজ করা হয়েছে।

ভিডিওতে দেখা যায়, সেবাগ্রহীতা বলছেন, ‘সব খারিজ তো সমান না। গরিব মানুষ, কাজটা করে দিয়ে দেন।’ উত্তরে আবদুল কাদির বলেন, ‘কথা ছিল ৬ হাজার টাকা দেবেন। কম দিতে পারবেন না। প্রয়োজনে পরে হলেও দিতে হবে। একটা কাজ করে কিছু টাকা পাওয়া না গেলে চলে?’ এরপর টাকাগুলো গুনে পকেটে ভরেন আবদুল কাদির। চলে যাওয়ার সময় সেবাগ্রহীতা আবারও বলেন, ‘আপনি আরও এক হাজার টাকার আবদার করেছেন, একটা বিহিত (ব্যবস্থা) হবে। আপনি কাজটা করে রাখেন।’

ভিডিও এর বিষয়ে আবদুল কাদির মিয়া জানান, ইতিমধ্যে তাকে এ বিষয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। তাই এ ব্যাপারে তিনি আর কোনো কথা বলতে চান না।

স্থানীয় সেবাগ্রহীতাদের অভিযোগ, ঘুষ ছাড়া কোনো কাজ করেন না ইউনিয়ন ভূমি কার্যালয়ের সহকারী আবদুল কাদির মিয়া। তার জন্য ভূমি কার্যালয়ে প্রতিনিয়ত হয়রানির শিকার হতে হয় সেবাগ্রহীতাদের। সরকারি ফি ছাড়া অতিরিক্ত টাকা না দিলে কাজ তো দূরের কথা সেবা নিতে আসা লোকজনের সঙ্গে তিনি কথাও বলতে চান না।

এ বিষয়ে কিশোরগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রাকিবুল ইসলাম বলেন, ঘুষ নেওয়ার ভিডিও আমার সামনে আসার পর অভিযুক্ত ভূমি সহকারী আবদুল কাদিরকে শোকজ করা হয়েছে। তাকে এর জন্য ব্যাখ্যা দিতে বলা হয়েছে। তিনদিন আগে তাকে কারণ দর্শানোর এ চিঠি দেওয়া হয়।

তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসকের সঙ্গে কথা বলবেন বলেও জানান এ কর্মকর্তা।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রেমিকাকে জীবনসঙ্গী হিসেবে পেতে পাগলা মসজিদের দান বাক্সে চিঠি
অষ্টগ্রামে খালের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু
পাগলা মসজিদে সাড়ে ৭ ঘণ্টায় পাওয়া গেল যত টাকা 
পাগলা মসজিদের দানবাক্সে ২৭ বস্তা টাকা, ৪ ঘণ্টায় গোনা হলো কত?
X
Fresh