• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

১৫ ঘণ্টা ধরে বিদ্যুৎ-বিছিন্ন হাওরের তিন উপজেলা

অষ্টগ্রাম (কিশোরগঞ্জ) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৪ মার্চ ২০২৪, ১২:২৪
ফাইল ছবি

কিশোরগঞ্জ বিদ্যুৎ সরবরাহ কেন্দ্র ও করিমগঞ্জ পলিটেকনিকেল কলেজের সামনে গাছ পড়ে বিদ্যুৎ সরবরাহ লাইনের তার ছিঁড়ে হাওরাঞ্চলের তিন উপজেলা অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইনে ১৫ ঘণ্টা ধরে বিদ্যুৎহীন। ২৩টি ইউনিয়নের প্রায় ৭৪ হাজার গ্রাহক পুরো রাত অন্ধকারে।

কিশোরগঞ্জ পবিস সূত্র জানা গেছে, শনিবার সন্ধ্যা সোয়া ৭টা থেকে রোববার সকাল সাড়ে ১০টা পর্যন্ত, কালবৈশাখী ঝড়ের কারণে তিন উপজেলা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। শনিবার সন্ধ্যায় কালবৈশাখী ঝড়ের আঘাতে কিশোরগঞ্জ বিদ্যুৎ সরবরাহ কেন্দ্র ও করিমগঞ্জ উপজেলা পলিটেকনিক কলেজের আশপাশের বিভিন্ন স্থানে গাছ-পালা পড়ে ৩৩ কেভি বিদ্যুৎ সরবরাহ লাইন ছিঁড়ে যায়।

এতে, অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইন উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে পড়ে। টানা প্রায় ১৫ ঘণ্টা বিদ্যুৎ বিছিন্নে তিন উপজেলার ব্যবসা প্রতিষ্ঠান কল-কারখানা, হাসপাতাল ও অটোরিকশা চার্জসহ বিদ্যুৎ চালিত কাজ করতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে।

কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি (পবিস) কর্মীরা সকাল থেকে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে কাজ করছে বলে জানান, মিঠামইন পবিস জোনাল অফিস।

মিঠামইন জোনাল অফিসের অধীনে অষ্টগ্রামে প্রায় ২৯ হাজার, মিঠামইনে ২৫ হাজার ও ইটনা আংশিকে ২০ হাজার গ্রাহক রয়েছে।

অষ্টগ্রাম উপজেলার পূর্ব অষ্টগ্রামের সানিয়া আক্তার (২১) বলেন, রোজার দিনে দীর্ঘ সময় বিদ্যুৎ বন্ধ থাকা খুবই কষ্টের। ঝড়ে শহরাঞ্চলে তো এতো সময় বিদ্যুৎহীন থাকে না। এই সমস্যার কি কোন সমাধান নেই?

মিঠামইন পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার প্রকৌশলী কামাল হোসেন বলেন, কিশোরগঞ্জ বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের সরবরাহ লাইনে ঝড়ের আঘাতে গাছ-পালা পড়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে পল্লী বিদ্যুৎ সংশ্লিষ্টরা কর্মীরা কাজ করছে। আশা করি দ্রুততম সময়ের মধ্যে বিদ্যুৎ সরবরাহ চালু হবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রেমিকাকে জীবনসঙ্গী হিসেবে পেতে পাগলা মসজিদের দান বাক্সে চিঠি
অষ্টগ্রামে খালের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু
পাগলা মসজিদে সাড়ে ৭ ঘণ্টায় পাওয়া গেল যত টাকা 
পাগলা মসজিদের দানবাক্সে ২৭ বস্তা টাকা, ৪ ঘণ্টায় গোনা হলো কত?
X
Fresh