• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

পচা ডিম দিয়ে ইফতার তৈরি, ৩ হোটেলকে জরিমানা

রংপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৪ মার্চ ২০২৪, ১১:০৬
ছবি : সংগৃহীত

রংপুরের তারাগঞ্জ বাজারে পচা ডিম ও নিষিদ্ধ রাসায়নিক সাল্টু ব্যবহার করে হোটেলে তৈরি হচ্ছিল ইফতারসামগ্রী।

শনিবার (২৩ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে তারাগঞ্জ বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করেন তারাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। এ সময় ইউএনওকে দেখে পালিয়ে যান কারিগররা। পরে ভেজাল খাদ্য তৈরি করায় কয়েকটি হোটেল মালিককে জরিমানা করা হয়।

জানা গেছে, পচা ডিম, নিষিদ্ধ রাসায়নিক দ্রব্য সাল্টু দিয়ে তারাগঞ্জ বাজারে ইফতারসামগ্রী তৈরি করে বিক্রি করে আসছিলেন তারাগঞ্জের কয়েকটি হোটেল মালিক। এমন অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার রুবেল রানা সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান, হাট ইজারাদার, পুলিশের টিম নিয়ে বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এ সময় তারাগঞ্জ বাজারে লাকী হোটেলে পচা ডিম ও নিষিদ্ধ রাসানিক দ্রব্য সাল্টু দিয়ে ইফতার তৈরি করতে দেখেন। ইউএনওকে দেখে পালিয়ে যান কারিগর। ভেজাল খাদ্য তৈরি করায় লাকী হোটেলের মালিক শাহীন ইসলামকে ৫ হাজার টাকা জরিমানা করেন। এরপর একই অভিযোগে মৃত্যুঞ্জয় হোটেলের মালিক নান্নু রায়কে ৭ হাজার টাকা ও বুড়িরহাট বাজারের গির্জা হোটেলের মালিক গির্জা রায়কে এক হাজার টাকা জরিমানা করা হয়।

তারাগঞ্জে ইউএনও রুবেল রানা বিষয়টি নিশ্চিত করে বলেন, মানুষ পবিত্র মাহে রমজানে যাতে নিরাপদ ও ভেজালমুক্ত খাবার খেতে পারে সে জন্য কুর্শা ইউনিয়নের তারাগঞ্জ বাজার ও সয়ার ইউনিয়নের বুড়িরহাট বাজারের বিভিন্ন হোটেলে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। ব্যবসায়ীরা যাতে ভবিষ্যতে এমন কাজ না করেন সেজন্য সতর্ক করা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পচা মাংস বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা
পচা-বাসি খাবার রাখার অভিযোগ, রেস্টুরেন্টকে জরিমানা 
আখাউড়ায় ফসলি জমির মাটি উত্তোলন, ২ ব্যবসায়ীকে জরিমানা
বাসাবাড়ি-অফিসে এডিস মশার লার্ভা পেলেই জেল-জরিমানা
X
Fresh