• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

পরিবার নিয়ে ইউনিয়ন পরিষদে বসবাস চেয়ারম্যানের 

নড়াইল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২১ মার্চ ২০২৪, ২১:৫৩
ছবি : আরটিভি

ইউনিয়ন পরিষদে বসবাস করছেন নড়াইলের লোহাগড়া উপজেলার জয়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম সুমন। পরিবারের সাত সদস্য নিয়ে ইউনিয়ন পরিষদের দ্বিতীয় তলায় একাধিক কক্ষ দখল করে করছেন বসবাস।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে জয়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন সাইফুল ইসলাম সুমন। এর কিছুদিন পর থেকেই ইউনিয়ন পরিষদের দ্বিতীয় তলার কক্ষগুলো নিজের দখলে নিয়ে বসবাস করতে শুরু করেন। তার সঙ্গে সেখানে তার স্ত্রী-সন্তানসহ মোট পরিবারের সাতজন সদস্য রয়েছে। কোন ইউপি চেয়ারম্যান এভাবে বসবাস করেন এমনটা আগে দেখেননি এলাকাবাসী। ক্ষমতার জোরেই এভাবে বসবাস করতে পারছেন বলেও অভিযোগ তাদের।

ওমর শরীফ নামে স্থানীয় এক বাসিন্দা ক্ষোভ প্রকাশ করে বলেন, নির্বাচন হওয়ার পর থেকেই দেখছি পরিবার নিয়ে বোর্ড অফিসে থাকে। ঠিক না বেঠিক জানি না। চেয়ারম্যান বোর্ড অফিসে থাকে কেন এই কথা আমরা বললে আমাদের কথা কি শুনবে সরকার? শোনবে না।

এদিকে ইউনিয়ন পরিষদের বসবাস করার বিষয়টি স্বীকার করে ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম সুমনের সহধর্মিণী বলেন, দুই বছর ধরে তারা ইউনিয়ন পরিষদে বসবাস করছেন। জনগণের সেবার কথা চিন্তা করেই এখানে বাস করছেন। ভবনের দ্বিতীয় তলায় মোট পরিবারের ৭ জন এখানে থাকেন।

ইউনিয়ন পরিষদে বসবাস করার বিষয়টি স্বীকার করে ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম সুমন বলেন, পরিষদে তার জন্য দুটো রুম বরাদ্দ আছে। সেখানে কোয়ার্টার হিসেবে তিনি থাকছেন। আর একটা রুম বিট অফিসারদের। অন্যটি সার্ভার রুম। সেটি তালা দেওয়া থাকে। আর বিট অফিসারদের রুমে মাঝে মাঝে যখন লোকজন আসেন তখন বসেন।

এ ব্যাপারে জানতে চাইলে জয়পুর ইউনিয়ন পরিষদের সচিব রাসেলকে ফোন দিলে তিনিও বিষয়টি স্বীকার করে সাংবাদিকদের বলেন, আপনারা আসলে সাক্ষাতে কথা বলব।

এ ব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী বলেন, এভাবে অফিসে থাকার কোনো নিয়ম নেই। বিষয়টি আমাদের জানা ছিল না। আমরা জানার পর চেয়ারম্যানকে বলেছি অতি দ্রুত ইউনিয়ন পরিষদ ছেড়ে দিতে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিকটক ট্রলে দুর্বিষহ যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশি নারীদের জীবন
কুয়েতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের অভ্যর্থনায় সিক্ত জামালরা
স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস, হঠাৎ ধর্ষণ মামলা প্রেমিকার
‘পাখির বসবাস উপযোগী পরিবেশ ধরে রাখার চেষ্টা করা হচ্ছে’
X
Fresh