• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

হিলিতে বেড়েছে পেঁয়াজের দাম

হিলি (দিনাজপুর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ মার্চ ২০২৪, ১৫:৪৬
হিলিতে বেড়েছে পেঁয়াজের দাম
ছবি : আরটিভি

একদিনের ব্যবধানে দিনাজপুরের হিলিতে বেড়েছে দেশি পেঁয়াজের দাম। কেজি প্রতি ১০ টাকা বৃদ্ধি পেয়ে বর্তমানে হিলির খুচরা বাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি দরে। যা গতকাল বিক্রি হয়েছিলো ৫০ টাকায়। বৈরী আবহাওয়ার কারণে মাঠ থেকে কৃষকরা পেঁয়াজ তুলতে না পারার কারণে বেড়েছে দাম, বলছেন খুচরা ব্যবসায়ীরা। হঠাৎ করে দাম বৃদ্ধির কারণে বিপাকে পড়েছেন সাধারণ ক্রেতারা।

অন্যদিকে তিন দিনের ব্যবধানে কমেছে রসুন, বেগুন ও ডিমের দাম। রসুন কেজি প্রতি ৪০ টাকা কমে ৮০ টাকা, বেগুন ১০ টাকা কমে ২০ টাকা এবং ডিম খাঁচি প্রতি ৩০ টাকা কমে ৩০০ টাকা দরে বিক্রি হচ্ছে।

বুধবার (২০ মার্চ) দুপুরে হিলির কাঁচাবাজার ঘুরে এসব তথ্য জানা গেছে।

হিলির কাঁচা বাজারে আসা আতাউর রহমান মানিক বলেন, ভারত থেকে পেঁয়াজ আসার খবরে কয়েকদিন পেঁয়াজের দাম একটু কম ছিলো। এখন আবার দাম বৃদ্ধি পেয়েছে। বর্তমানে কেজি প্রতি ৬০ টাকা দরে বিক্রি হচ্ছে। দাম বেশি হওয়ার কারণে পরিমাণে বেশি পেঁয়াজ কিনতে পারছি না। ১ কেজি পেঁয়াজ কিনলাম। আমরা সাধারণ মানুষ অনেক কষ্টের মধ্যে আছি। সরকারের কাছে অনুরোধ বাজার ব্যবস্থার দিকে একটু নজর দেবেন দয়া করে। সরকারকেই বাজার নিয়ন্ত্রণে আনতে হবে। তা না হলে আমরা গরিব অসহায় মানুষগুলো সংসার চালাতে পারবো না।

হিলি বাজারের পেঁয়াজ বিক্রেতা মনিরুল ইসলাম বলেন, গত দুদিন থেকে বৈরী আবহাওয়া চলছে। যার কারণে কৃষকরা মাঠ থেকে পেঁয়াজ উঠাতে পারছেন না। এর ফলে মোকামে পেঁয়াজের সরবরাহ কম দেখা দিয়েছে। যার জন্য মোকামে দাম বৃদ্ধি পেয়েছে। বর্তমানে দেশি পেঁয়াজ ৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আমরা বেশি দামে কিনে বেশি দামে পেঁয়াজ বিক্রি করছি।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু
হিলিতে গরুবাহী ভটভটির ধাক্কায় ২ মোটরসাইকেল আরোহী নিহত 
হিলিতে প্রান্তিক কৃষকের মাঝে বীজ-সার বিতরণ
হিলিতে কোটি টাকার কোকেন উদ্ধার
X
Fresh