• ঢাকা মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

রেললাইনের ফিশপ্লেট খুলে নেওয়ার ঘটনায় বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য

আরটিভি নিউজ

  ১৯ মার্চ ২০২৪, ২৩:১৬
ছবি : সংগৃহীত

কুমিল্লার নাঙ্গলকোটের হাসানপুর স্টেশন সংলগ্ন তেজের বাজার এলাকায় গত রোববার লাইনচ্যুত হয় জামালপুরগামী বিজয় এক্সপ্রেস ট্রেনের ৯টি বগি। দুর্ঘটনার পর ১৫ ঘণ্টা চট্টগ্রামের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ থাকে। এদিকে সোমবার রাতে বিশেষ ক্ষমতা আইনে লাকসাম রেলওয়ে থানায় মামলা দায়ের করা হয়। এ ঘটনায় ৪ কিশোরকে গ্রেপ্তার করে রেলওয়ে পুলিশ।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে ‌আটককৃতদের আদালতে সোপর্দ করার পর তারা ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেওয়ার পর কারাগারে পাঠানো হয়েছে।

তারা হলেন- চৌদ্দগ্রাম উপজেলার চিওড়া ইউনিয়নের তেলীগ্রাম পূর্বপাড়ার কাজী আমির হোসেনের ছেলে কাজী সামির হোসেন (১৫), একই গ্রামের আবুল কাশেমের ছেলে আল আমিন (১৬), আব্দুল হামিদের ছেলে সাকিবুল হাসান তাহিব (১৪) ও আব্দুল মালেকের ছেলে আব্দুল্লাহ আল মামুন রিয়াদ (১৩)।

লাকসাম রেলওয়ে থানার ওসি মুরাদ উল্যাহ বাহার বলেন, রেললাইনের ফিশপ্লেট খুলে ফেলায় জড়িত থাকার তথ্য প্রমাণের ভিত্তিতে ৪ কিশোরকে গ্রেপ্তার করা হয়েছে। এদের তিনজনই চৌদ্দগ্রামের ধোরকরা কাদেরিয়া মাদরাসার ছাত্র।

পুলিশের ভাষ্য, দুর্ঘটনাস্থলের পাশে (তেজেরবাজার এলাকার ভেঙ্গিরপুল) পাওয়া একটি কালো ব্যাগের ভেতরে জন্মনিবন্ধন ও আইডি কার্ড পাওয়া যায়। এরই সূত্র ধরে চৌদ্দগ্রাম থেকে চার কিশোরকে আটক করা হয়।

তিনি আরও বলেন, জিজ্ঞাসাবাদে কিশোররা জানান ঘটনার দিন তারা ভেঙ্গিরপুর এলাকায় রেলের ৩টি ফিসপ্লেট খুলে নিয়ে যায়। কেন খোলা হয়েছে এর জবাবে কিশোরার জানায়, তারা এ প্লেটগুলো বিক্রি করে সামনের ঈদের আতশবাজি ফুটিয়ে আনন্দ করবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পুলিশের বিরুদ্ধে ইউপি চেয়ারম্যানকে মারধরের অভিযোগ
সাবেক আইজিপি বেনজীরকে দুদকে তলব
বিয়ের ১২ দিন পর স্বামী জানলেন বউ পুরুষ!
অন্তরঙ্গ ভিডিও ফাঁস, মানসিকভাবে ভেঙে পড়েছেন অভিনেত্রী
X
Fresh