• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মাগুরায় ১২০ বস্তা মেয়াদোত্তীর্ণ খেজুর জব্দ

আরটিভি নিউজ

  ১৬ মার্চ ২০২৪, ২৩:৪৪
মাগুরায় ১২০ বস্তা মেয়াদোত্তীর্ণ খেজুর জব্দ
ছবি : সংগৃহীত

নিত্যপণ্যের বাজার তদারকির অংশ হিসেবে মাগুরার একটি ফলের গুদামে অভিযান চালিয়ে মজুতকৃত ১২০ বস্তা মেয়াদোত্তীর্ণ খেজুর জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৬ মার্চ) দুপুরে শহরের পশু হাসপাতাল পাড়ায় মেসার্স মাগুরা ফল ভাণ্ডারের গুদামে এ অভিযান চালানো হয়।

এ সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় অভিযুক্ত ফল ব্যবসায়ী গৌতম কুমার বিশ্বাসকে ১ লাখ টাকা জরিমানা করেন।

ইউএনও মিজানুর রহামান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শহরের পশু হাসপাতাল পাড়ায় মেসার্স মাগুরা ফল ভান্ডারের গুদামে এ অভিযান চালানো হয়। মজুতকৃত খেজুরের প্রতিটি বস্তায় উৎপাদন ও মেয়াদের তারিখ কালো কালি দিয়ে ভরাট করা ছিল। এগুলো মেয়াদোত্তীর্ণ থাকায় ফল ব্যবসায়ী গৌতম কুমার বিশ্বাস এ কারচুপির আশ্রয় নিয়েছেন বলে স্বীকার করেছেন। ফল ব্যবসায়ী ভ্রাম্যমাণ আদালতকে জানিয়েছেন, গত ১৩ মার্চ ২০০ বস্তা খেজুর তিনি যশোর রাসেল এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠান থেকে প্রতি কেজি ১৬৫ টাকা দরে ক্রয় করেন। প্রায় ১০ লাখ টাকার খেজুর কেনা হয়েছিল। তিনি ইতোমধ্যে মেয়াদোত্তীর্ণ ৮০ বস্তা খেজুর বাজারে বিক্রি করেছেন।

তিনি আরও বলেন, এ অপরাধে ফল ব্যবসায়ী গৌতম কুমার বিশ্বাসকে ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শ্রীপুর উপজেলায় ডোবা থেকে নবজাতকের মরদেহ উদ্ধার 
নামযজ্ঞ অনুষ্ঠান দেখে ফেরার পথে প্রাণ গেল ৩ জনের
কাভার্ডভ্যানের চাপায় চিকিৎসক নিহত
নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস ঢুকল বসত ঘরে
X
Fresh