• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

‘দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার’

স্টাফ রিপোর্টার (কুষ্টিয়া), আরটিভি নিউজ

  ১৬ মার্চ ২০২৪, ১৮:৫৬
‘দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার’
ছবি : আরটিভি

‘দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

শনিবার (১৬ মার্চ) দুপুরে ভেড়ামারার বাহাদুরপুর ইউনিয়নের মাধবপুরে ৫০০ কৃষক পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

মাহবুবউল আলম হানিফ বলেন, রমজানে দ্রব্যমূল্য বাড়িয়ে দেয় অসাধু ব্যবসায়ীরা। এটা সব সরকারের আমলেই হয়ে আসছে। তবে এ সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ জন্য অসাধু ব্যবসায়ীদের প্রতি কঠোর হচ্ছে সরকার।

তিনি বলেন, ভেড়ামারায় ভয়াবহ আগুনে পানের বরজ পুড়ে ক্ষতিগ্রস্ত কৃষকদের ঘুরে দাঁড়াতে স্বল্প সুদে ঋণ প্রদানসহ সব ধরনের উদ্যোগ নেওয়া হচ্ছে। তালিকা করে সাড়ে ৮০০ পান চাষিদের মাত্র চার শতাংশ সুদে ব্যাংক ঋণ প্রদান করা হবে। যারা বিভিন্ন সমিতি থেকে ঋণ নিয়েছেন সেই সব সমিতিকে আগামী ৬ মাস ক্ষতিগ্রস্ত কৃষকদের কাছ থেকে কিস্তি আদায়ে চাপ না দেওয়ার জন্য অনুরোধ করা হবে। যেসব কৃষকরা জমি লিজ নিয়ে চাষ করেছেন সেই জমির মালিকদের লিজের টাকা না বাড়ানোর জন্যও বলে দেওয়া হয়েছে।

এ সময় ভেড়ামারা-মিরপুর আসনের সংসদ সদস্য কামারুল আরেফিন, জেলা প্রশাসক এহেতেশাম রেজা, ভেড়ামারা উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনের কর্মকর্তারা কৃষকদের পাশে থেকে সব ধরনের সহায়তা করার ঘোষণা দিয়ে বক্তব্য রাখেন।

উল্লেখ্য, গত ১০ মার্চ রোববার দুপুরে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার রায়টা পাথরঘাট এলাকার মাঠে আগুন লেগে প্রায় ৪ কিলোমিটার জুড়ে শত শত পানের বরজ পুড়ে ছাই হয়ে যায়। প্রায় এক হাজার কৃষকের ২ হাজার বিঘা পানের বরজ পুড়ে যায়। কিভাবে এ আগুন লাগলো তার তদন্ত চলছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দ্রব্যমূল্য নিয়ে জনসাধারণের মধ্যে স্বস্তি দেখতে পেয়েছি : বাণিজ্য প্রতিমন্ত্রী
মাজা ভাঙা দল বিএনপি : হানিফ 
কুকি চিন সন্ত্রাসী গোষ্ঠীকে কঠোরভাবে দমন করা হবে : হানিফ
প্রায় প্রতিদিনই বেশির ভাগ মানুষ গরুর মাংস দিয়ে ভাত খাচ্ছে : হানিফ
X
Fresh