• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

সেনবাগ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১১ মার্চ ২০২৪, ১৬:০৯
দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
ছবি : আরটিভি

দক্ষিণ আফ্রিকায় ইকবাল হোসেন (৪২) নামের এক বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

স্থানীয় সময় রোববার (১০ মার্চ) সন্ধ্যা ৭টায় (বাংলাদেশ সময় রাত ১১টা) ডারবান শহরে নিজ দোকানের সামনে এ ঘটনা ঘটে।

নিহত ইকবাল হোসেন নোয়াখালীর সেনবাগ উপজেলার কেশারপাড় ইউনিয়নের কেশারপাড় গ্রামের শফি উল্যাহর ছেলে।

ডারবান শহরের একই এলাকায় বসবাসকারী স্বজনদের মাধ্যমে গতকাল দিবাগত রাত সাড়ে ১২টার দিকে পরিবারের সদস্যরা ঘটনাটি জানতে পারেন।

নিহত ইকবাল হোসেনের শ্যালক মো. বিপ্লব বলেন, প্রায় ৭ বছর আগে তার ভগ্নিপতি জীবিকার সন্ধানে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান। বাড়িতে তার ২ ছেলে ও স্ত্রী রয়েছেন। গতকাল স্থানীয় সময় আনুমানিক ৭টার দিকে তার ভগ্নিপতি দোকান বন্ধ করেন। এরপর দোকানের সামনে স্থানীয় একদল অস্ত্রধারী সন্ত্রাসী তার ওপর হামলা চালায়। দুর্বৃত্তরা তার মাথায় গুলি করে পালিয়ে যায়। আশপাশের লোকজন তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ইকবাল হোসেনের শ্যালক আরও জানান, কয়েক মাস আগে ওই দোকানে চুরি করেছিল দুর্বৃত্তরা। তখন অনেক টাকার মালামাল লুট হয়। এবার দুর্বৃত্তরা তার ভগ্নিপতিকেই চিরতরে শেষ করে দিলো। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তির মৃত্যুতে তার বোন ও দুই সন্তান চরম অনিশ্চয়তার মধ্যে পড়েছে। তার ভগ্নিপতি দক্ষিণ আফ্রিকায় যাওয়ার পর থেকে আর বাংলাদেশে আসতে পারেননি। ১৫ মার্চ তিনি দেশে ফেরার জন্য উড়োজাহাজের টিকিটও কেটেছিলেন।

সেনবাগ উপজেলা নির্বাহী কর্মকর্তা জিসান বিন মাজেদ জানান, দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে সেনবাগের কেশারপাড় গ্রামের এক ব্যক্তি নিহত হওয়ার ঘটনাটি তিনি শুনেছেন। মরদেহ বাংলাদেশে আনার বিষয়ে সংশ্লিষ্ট পরিবারকে সহযোগিতা করা হবে।

এর আগে ৩ মার্চ রাতে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ শহরে‌ বাংলাদেশি দম্পতিকে গুলি চালিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। নিহতরা হলেন- সেনবাগের অর্জুনতলা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের উত্তর মানিকপুর গ্রামের মো. হোসেন ভূঁইয়ার ছেলে মো. মহিন ভূঁইয়া (৩২) ও তার স্ত্রী রুনা আক্তার (২২)।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফুটবল খেলা নিয়ে প্রতিপক্ষের হামলা, যুবক নিহত
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
দক্ষিণ আফ্রিকায় ডাকাতের হামলায় বাংলাদেশি ব্যবসায়ী নিহত
২০২৭ বিশ্বকাপের ৮ ভেন্যু চূড়ান্ত
X
Fresh