• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

আলুর দাম কমলেও পেঁয়াজের বাজার গরম

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ মার্চ ২০২৪, ১৭:৫৫
পেঁয়াজ ও আলু

দুই দিনের ব্যবধানে দিনাজপুরের হিলিতে আবারও বেড়েছে দেশি পেঁয়াজের দাম। কেজি প্রতি ১০ থেকে ১৫ টাকা বৃদ্ধি পেয়ে প্রকারভেদে বিক্রি হচ্ছে ৮৫ থেকে ৯০ টাকা দরে।

খুচরা ব্যবসায়ীরা বলছেন, ভারত থেকে আমদানি না হওয়ায় বেড়েছে দাম। অন্যদিকে ভারত থেকে আলু আমদানি হওয়ায় কমেছে দেশি ও ভারতীয় আলুর দাম। দেশি আলু প্রকারভেদে কেজি প্রতি ২৫ থেকে ৩০ টাকায় এবং ভারতীয় আলু কেজি প্রতি ২৫ থেকে ২৭ টাকা দরে বিক্রি হচ্ছে।

রোববার (১০ মার্চ) দুপুরে হিলির বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

হিলি বাজারে আলু ও পেঁয়াজ ক্রেতা মিনারুল ইসলাম বলেন, পেঁয়াজের মৌসুমেও দেশি পেঁয়াজের দাম অনেকটাই বেশি। তবে আলুর দাম কিছুটা কমেছে। সামনে রমজান মাস। ভারত থেকে আমদানি না করলে কিছু কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট করে পেঁয়াজের দাম বৃদ্ধি করে দেবে। তখন আমরা সাধারণ ক্রেতারা বিপাকের মধ্যে পড়ে যাব। আমরা চাই বাংলাদেশ সরকার খুব দ্রুত ভারত থেকে পেঁয়াজ আমদানি করুক।

হিলি বাজারের পেঁয়াজ ও আলু বিক্রেতা রায়হান কবির বলেন, ভারতের পেঁয়াজ আসার খবরে গত দুই দিন আগে দাম কিছুটা কমেছিল। বর্তমানে ভারত থেকে পেঁয়াজ আসার কোনো খবর না থাকায় দাম বৃদ্ধি পেয়েছে। বর্তমানে কেজি প্রতি দেশি পেঁয়াজ ৮৫ থেকে ৯০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

তিনি বলেন, এক মাস বন্ধ থাকার পর হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে আলু আমদানি শুরু হয়েছে। যার ফলে দেশি আলুর দামও কমেছে। বর্তমানে দেশি আলু ২৫ থেকে ৩০ টাকা কেজি এবং ভারতীয় আলু হিলি স্থলবন্দরে পাইকারি ২৫ থেকে ২৭ টাকা দরে বিক্রি হচ্ছে।

হিলি কাস্টমসের তথ্যমতে, শনিবার (৯ মার্চ) হিলি স্থলবন্দর দিয়ে ভারতীয় তিনটি ট্রাকে ৬৯ টন আলু আমদানি হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেবোত্তর সম্পত্তি রক্ষায় আইন করা হচ্ছে: ভূমিমন্ত্রী
তীব্র গরমে হিলিতে বেড়েছে ডায়রিয়া রোগীর সংখ্যা
দিনাজপুরে বিএনপির ৫ নেতা বহিষ্কার
থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর 
X
Fresh