• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

‘মা-বোনের সম্মানের জন্য আমি রক্ত দিয়েছি’

টাঙ্গাইল (উত্তর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ মার্চ ২০২৪, ০৬:৪০
‘মা-বোনের সম্মানের জন্য আমি রক্ত দিয়েছি’
ছবি : সংগৃহীত

মা-বোনের সম্মানের জন্য আমি রক্ত দিয়েছি বলে মন্তব্য করেছেন কৃষক শ্রমিক জনতা লী‌গের সভাপ‌তি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

শুক্রবার (৮ মার্চ) টাঙ্গাইল সদর উপজেলার তারুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে আয়োজিত বই উৎসবে এ কথা ব‌লেন বঙ্গবীর।

কাদের সিদ্দিকী বলেন, মা-বোনের সম্মানের জন্য আমি রক্ত দিয়েছি। আজকে আমার বোন বঙ্গবন্ধুর কন্যা দেশের প্রধানমন্ত্রী। মেয়েরা লাঞ্ছিত হয় কিন্তু তার বিচার হয় না। নারীর ওড়না বা শাড়ির আঁচলে স্পর্শ করা আমার কাছে হত্যার চেয়ে বড় অপরাধ। এটা আমার কথা, আবেগের কথা। অন্যেরা কীভাবে নেয় সেটি আমি জানি না।

সখীপু‌রে ইউপি চেয়ারম্যান কর্তৃক গৃহবধূ নির্যাতনের বিষয়ে বঙ্গবীর কাদের সিদ্দিকী ব‌লেন, নারী নির্যাতনে জড়িত মুক্তা চেয়ারম্যানের পক্ষে এবং বিষয়টি মিটমাট করতে যত আওয়ামী লীগের লোক আমার কাছে এসেছেন। গত ১৫-২০ বছরেও এত লোক আমার কাছে আসেননি। চেয়ারম্যান হলেই কারো বুকে লাথি মারতে পারবে, মেয়ের গায়ে হাত দিতে পারবে তা মেনে নেওয়া যায় না।

বই উৎসব অনুষ্ঠানে আরও উপ‌স্থিত ছি‌লেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহাজাহন আনছারী, জেলা অ্যাডভোকেট বার সমিতির সভাপতি অ্যাডভোকেট এ. কে. এম শামিমুল আকতার শামিম, ছায়ানীড়ের নির্বাহী পরিচালক অধ্যাপক মো. লুৎফর রহমান, করটিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. খালেকুজ্জামান চৌধুরী প্রমুখ।

বই উৎসবে জেলা ও বিভিন্ন উপজেলা থেকে আগত কবিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরাও উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘সাধারণ মানুষ খাবে বরই, বিত্তবানরা খেজুর আর মুরগির রান’
X
Fresh