• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

তারাকান্দায় কৃষক লীগ নেতার মরদেহ উদ্ধার  

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৫ মার্চ ২০২৪, ১৯:২৮
তারাকান্দায় কৃষক লীগ নেতার মরদেহ উদ্ধার  
ছবি : আরটিভি

ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলায় মো. সাদেকুল ইসলাম (৫৫) নামের এক কৃষকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তবে ঘটনাটি আত্মহত্যা নাকি পরিকল্পিত হত‍্যাকাণ্ড এ নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয়রা।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য সহোদর ভাই-ভাতিজাসহ তিনজনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (৫ মার্চ) সকালে উপজেলার কাকনী ইউনিয়নের কাকনী গ্রামে এ ঘটনা ঘটে।

মৃত সাদেকুল ইসলাম ওই গ্রামের বাসিন্দা আরজ আলীর ছেলে। তিনি কাকনি ইউনিয়ন কৃষক লীগের বতর্মান সভাপতি এবং ইউনিয়ন শ্রমিক লীগের সাবেক সাধারণ সম্পাদক বলে নিশ্চিত করেছেন স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ. খালেক।

এ ঘটনায় আটককৃতরা হলেন মৃত সাদেকুল ইসলামের সহোদর বড় ভাই মো. আনোয়ার হোসেন (৬০) এবং তার ২ ছেলে দেলোয়ার হোসেন (৩০) ও মো. আজাদ মিয়া (২৫)।

কাকনী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদুল খালেক জানান, সাদেকুল ইসলামের বাবা আরজ আলী একজন ধনী কৃষক। তিনি ৬ সন্তানের জনক। এদের মধ‍্যে সাদেকুলের বড় ভাই আনোয়ার ও মুসা মিয়া তাদের বাবা আরজ আলীর কাছ থেকে কৌশলে ১০৫ কাঠা জমি রেজিস্ট্রি করে নিয়েছে। এনিয়ে সাদেকুল ইসলামসহ চার ভাইয়ের সঙ্গে অপর ভাইদ্বয় আনোয়ার ও মূসার বিরোধ চলছিল। এ ঘটনায় একাধিকবার গ্রাম্য শালিস করেও বিষয়টি মীমাংসা করা সম্ভব হয়নি।

এরই মাঝে বিগত ২৯ ফেব্রুয়ারি পারিবারিক বিরোধের এক পর্যায়ে সাদেকুল দা দিয়ে আঘাত করলে আহত হন মুসা মিয়া। এ ঘটনায় গত ৪ মার্চ থানায় সাদেকুলকে আসামি করে মামলা দায়ের করেন মূসা মিয়া।

এর একদিন পর (৫ মার্চ) সকালে নিজ বাড়ির পেছনের লিচু গাছ থেকে ঝুলন্ত অবস্থায় কৃষক সাদেকুল ইসলামের মরদেহ উদ্ধার করে পুলিশ।

তারাকান্দা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়াজেদ আলী বলেন, মৃতের ভাইদের মধ‍্যে সম্পত্তি নিয়ে বিরোধ চলছিল। এ অবস্থায় সাদেকুল ইসলামের মৃত‍্যুর ঘটনাটি নিয়ে এলাকাবাসীর মধ‍্যে প্রশ্ন উঠেছে। তাই সন্দেহভাজন তিনজনকে জিজ্ঞাসাবাদের জন‍্য আটক করে মরদেহ ময়নাতদন্তের জন‍্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় এখনো কোনও অভিযোগ দায়ের হয়নি।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পুলিশি বাধার মুখে বিএনপির বিক্ষোভ 
পিনাকী ভট্টাচার্যকে অভিযুক্ত করে সিটিটিসির চার্জশিট
বিল থেকে ইউপি সদস্যের ভাইয়ের মরদেহ উদ্ধার
রুমায় জঙ্গল থেকে গুলিবিদ্ধ ২ মরদেহ উদ্ধার
X
Fresh