• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

বেইলি রোডে অগ্নিকাণ্ডে আ.লীগ নেতার মৃত্যু

মৌলভীবাজার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০১ মার্চ ২০২৪, ১৩:০৩
ছবি : সংগৃহীত

রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট আতাউর রহমান শামীম (৬৫) মারা গেছেন।

নিহতের ভাগনে তারেক হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, আতাউর রহমান রাজধানীর বেইলি রোডে অবস্থিত ভবনটিতে কফি খেতে গিয়েছিলেন। অগ্নিকাণ্ডে সময় অতিরিক্ত গ্যাসের কারণে শ্বাসরোধ হয়ে ওনার মৃত্যু হয়।

অ্যাডভোকেট শামীম ও নূরুল আলম বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুর্ঘটনার কিছু সময় আগে একসঙ্গে ওই ভবেন কফি খেতে যান। ওই রেস্টুরেন্টে অবস্থান নেওয়ার ৫ মিনিটের মধ্যে নিচের দিকে কালো ধোঁয়াসহ বিস্ফোরণের আওয়াজ শুনতে পান। এরপর তারা প্রথমে নিচে নামার চেষ্টা করলেও কালো ধোঁয়ার কুণ্ডলিতে কিছু না দেখতে পেয়ে সিঁড়ি বেয়ে ওপরে উঠতে থাকেন। এ সময় ভিড়ের মাঝে আতাউর রহমান শামীম নিখোঁজ হয়ে গেলেও তার সঙ্গে থাকা নূরুল আলম হেলিপ্যাডের মাধ্যমে প্রাণে বেঁচে যান। পরে অ্যাডভোকেট শামীমের লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের লোকজন।

শুক্রবার বিকেল সাড়ে ৫টায় কুলাউড়া নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চবিদ্যালয় মাঠে প্রথম জানাজা এবং বাদ মাগরিব ব্রাহ্মণবাজারের শ্রীপুরে পারিবারিক কবরস্থান মাঠে দ্বিতীয় জানাজা শেষে তাকে দাফন করা হবে।

বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটের দিকে রাজধানীর বেইলি রোডে অবস্থিত বহুতল ভবনে আগুন লাগে। এতে এখন পর্যন্ত ৪৬ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া গুরুতর দগ্ধ হয়েছেন অন্তত ২২ জন। তদের মধ্যে কেউই শঙ্কামুক্ত না হওয়ায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

অগ্নিকাণ্ডের শিকার ভবনটির দ্বিতীয় তলায় ‘কাচ্চি ভাই’ নামে একটি জনপ্রিয় রেস্টুরেন্ট ছিল। এরপর তৃতীয় তলায় একটি পোশাকের দোকান ছাড়া ওপরের তলাগুলোতেও ছিল খাবারের দোকান। প্রতিদিন সন্ধ্যার পর থেকে রেস্টুরেন্টগুলোতে ভিড় হয় ক্রেতাদের। অনেকগুলো গ্যাস সিলিন্ডার ছিল রেস্টুরেন্টগুলোতে। কিন্তু, অগ্নিনির্বাপণের ব্যবস্থা ছিল না ভবনে। ফলে আগুনের তীব্রতাও ছড়িয়েছে ভয়াবহভাবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু
ঈশ্বরদীতে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু
‌‘হিটস্ট্রোকে’ আওয়ামী লীগ নেতার মৃত্যু
বনানীতে বাসে আগুন: মোটরসাইকেল চালকের মৃত্যু 
X
Fresh