• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

শব্দাবলী প্রবর্তিত 'গিয়াস মিলন নাট্যপদক ২০২৩' প্রদান

আরটিভি নিউজ

  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০১:০২
শব্দাবলী, গিয়াস মিলন নাট্যপদক, ২০২৩,
ছবি : সংগৃহীত

বরিশালের অন্যতম নাট্য সংগঠন শব্দাবলী প্রবর্তিত ‘গিয়াস মিলন নাট্যপদক ২০২৩’ প্রদান করা হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বরিশাল নগরীর সদর রোডস্থ লুকাস বিল্ডিং এ শব্দাবলী স্টুডিও থিয়েটার মিলনায়তনে এ পদক প্রদান করা হয়।

পদকপ্রাপ্ত নাট্যজন হলেন চট্টগ্রামের অন্যতম নাট্যসংগঠন অরিন্দম নাট্য সম্প্রদায়ের সাধারণ সম্পাদক মো. সাইফুল আলম বাবু।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শহিদুল ইসলাম।

সংগঠনের সভাপতি মো. ফারুক হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট সোহেল মারুফ ও বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার প্রাপ্ত ছড়াকার, লেখক তপংকর চক্রবর্তী।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শব্দাবলীর অন্যতম সংগঠক নাট্য ব্যক্তিত্ব সৈয়দ দুলাল, জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদ, বরিশাল শাখার সভাপতি কাজল ঘোষ, খেয়ালী গ্রুপ থিয়েটারের সভাপতি অধ্যাপক ইমানুল হাকিম বাচ্চা, বরিশালের অন্যতম সাংস্কৃতিক সংগঠক নজরুল ইসলাম চুন্নু, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি শুভংকর চক্রবর্তী, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বাসুদেব ঘোষ ও বরিশাল নাটকের সাধারণ সম্পাদক পার্থ সারথী বিশ্বাস প্রমুখ।

নাট্যকার অনিমেশ সাহা লিটুর সঞ্চালনায় সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন শব্দাবলীর সাধারণ সম্পাদক মেহেদী সজল।

সভায় বক্তারা বরিশাল নাট্যাঙ্গনের অন্যতম দুই নাট্যযোদ্ধা প্রয়াত গিয়াস উদ্দিন ও এনায়েত হোসেন মিলনের জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেন। সেইসাথে পদকপ্রাপ্ত নাট্যজন মো. সাইফুল আলম বাবুকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

২০১৫ সাল থেকে প্রতিবছর একজনকে মঞ্চ নাটকে বিশেষ অবদানের জন্য পদক প্রদান করে শব্দাবলী। পদক প্রদান শেষে জহির রায়হানের বিখ্যাত উপন্যাস ‘আরেক ফাল্গুন' অবলম্বনে অনিমেশ সাহা লিটুর রচনা ও শহীদুল ইসলাম শিশিরের নির্দেশনায় ‘রক্তাক্ত পুষ্পাঞ্জলি' নাটক মঞ্চায়ন হয়।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাল ভোট পড়লে ভোটকেন্দ্র বন্ধ: ইসি হাবিব
বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৩ জনের মৃত্যু
অভিনেতা অলিউল হক রুমি আর নেই
ভাগনের লাঠির আঘাতে মামার মৃত্যু
X
Fresh