• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

কেন্দ্রে অনিয়ম হলে ভোটগ্রহণ বন্ধ : ইসি আলমগীর

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৩৭
কেন্দ্রে অনিয়ম হলে ভোটগ্রহণ বন্ধ : ইসি আলমগীর
ছবি : সংগৃহীত

সিটি নির্বাচনে কোনো কেন্দ্রে অনিয়ম হলে ওই কেন্দ্রের ভোটগ্রহণ বন্ধ করে দেওয়া হবে বলে সাফ জানিয়ে দিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে ময়মনসিংহ সিটি কপোরেশন নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, স্থানীয় প্রশাসনসহ সংশ্লিষ্টদের সঙ্গে জেলা প্রশাসক কার্যালয়ে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ইসি আলমগীর বলেন, এনালগ পদ্ধতি বাতিল করে, প্রার্থীদের নমিনেশন পেপার সাবমিটসহ নির্বাচনের সকল কার্যক্রম ডিজিটাল করার প্রক্রিয়ার কাজ চলছে।

ইসি আলমগীর বলেন, নির্বাচন নিরপেক্ষ হবে। কোথাও কোনো অনিয়মের সুযোগ নেই। অভিযোগ পেলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, ইভিএমে কিভাবে ভোট দিতে হয়, তা ভোটারদের জানাতে জেলা প্রশাসন ও তথ্য অফিসের মাধ্যমে প্রচারণা চালানো হবে। এমনকি নির্বাচনের দিন ভোটারদের লাইনেও বিষয়টি নিয়ে ভোটারদের ধারণা দেওয়া হবে। ইভিএম শুধু ময়মনসিংহ নয় এর আগে ঢাকা, নারায়ণগঞ্জ, কুমিল্লা, ইউনিয়ন পরিষদ ও পৌরসভা নির্বাচনে ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ হয়েছে। এতে কোথাও সমস্যা হয়েছে বলে আমার জানা নেই। তবে আঙ্গুলের ছাপে কিছু ক্ষেত্রে সমস্যা হয়ে থাকে, সেজন্য সঠিক ভোটার নিশ্চিত হলে ভোট দেওয়ার সুযোগ রয়েছে। মোট কথা ইভিএম নিয়ে ভয়ের কিছু নেই বরং ভোটার উপস্থিতিই আসল বিষয়।

এ সময় ইসি মো. আলমগীর প্রার্থীদের সমান সুযোগ নিশ্চিত করার প্রসঙ্গ টেনে বলেন, কোনো প্রার্থীর প্রতি অসম্মানজনক আচরণ করার সুযোগ নেই। আমাদের কাছে সব প্রার্থী সমানভাবে সম্মানিত। জনগণ যাকে ভোট দিবে, তিনিই নির্বাচিত হবেন। এক্ষেত্রে কোন নির্বাচন কর্মকর্তা নিরপেক্ষ না হলে তার বিরুদ্ধে অভিযোগ করুন। তদন্ত করে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। বিগত সময়ে আপনারা দেখেছেন জেলা প্রশাসক, নির্বাচন কর্মকর্তা ও ওসিসহ অনেকের বিরুদ্ধে ব্যবস্থা করা হয়েছে। এতে বাদ যায়নি প্রার্থীরাও। বিগত জাতীয় নির্বাচনে একজন প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হয়েছে। মোট কথা আন্তর্জাতিক মান বজায় রেখে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে জাল ভোট বা অনিয়মের কোনও সুযোগ নেই।

পরে টাউনহলে তারেক স্মৃতি অডিটোরিয়ামে নির্বাচনে মেয়র, কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করেন ইসি আলমগীর।

সভায় উপস্থিত ছিলেন, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার, রেঞ্জ ডিআইজি কার্যালয়ের কর্মকর্তাসহ বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলে ব্যবস্থা নেওয়া হবে : ইসি আলমগীর
বিএনপিকে নিষিদ্ধ করার বিষয়ে যা বললেন ইসি আলমগীর
সারাদেশে ১৪০ কেন্দ্রে অনিয়ম, গ্রেপ্তার ৪২ : ইসি
X
Fresh