• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

ভারতে ফিরে গেলেন আগরতলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দরা

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ২১:০৭
ছবি : আরটিভি

ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দরা বাংলাদেশ সফর শেষে নিজ দেশে ফিরে গেছেন।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট সীমান্তপথে দেশে ফিরে গেছেন। এর আগে, সকালে ত্রিপুরা রাজ্যের ১৩ সদস্যের সাংবাদিক প্রতিনিধি দল আন্তঃনগর মহানগর প্রভাতি এক্সপ্রেস ট্রেনযোগে গোপালগঞ্জ থেকে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে পৌঁছেন।

এ সময় তাদেরকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান আখাউড়া উপজেলা প্রেসক্লাব সভাপতি ও যমুনা টেলিভিশনের প্রতিনিধি মহিউদ্দিন মিশু। এ সময় আরটিভি আখাউড়া প্রতিনিধি সাদ্দাম হোসেন উপস্থিত ছিলেন।

আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে ভিআইপি লাউঞ্জে সংক্ষিপ্ত আলাপচারিতায় কৃতজ্ঞতা চিত্তে একাত্তরের মহান মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে মহিউদ্দিন মিশু বলেন, ত্রিপুরার জনগণ যে অবদান রেখেছে তা অনস্বীকার্য। ভৌগোলিক, ভাষাগত এবং সাংস্কৃতিক আদানপ্রদান কারণে আমরা এক এবং অভিন্ন।

তিনি আরও বলেন, বাংলাদেশ এবং ত্রিপুরার মধ্যে আত্মার সম্পর্ক, যেন আমরা একে অপরের আত্মার আত্মীয়। পূর্বোত্তর ভারতের গুরুত্বপূর্ণ ত্রিপুরা রাজ্য সরকার মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণ এবং কূটনৈতিক যে সম্পর্ক রয়েছে তা প্রশংসনীয়।

রাজ্যের ১৩ সদস্যসের সাংবাদিক প্রতিনিধি দলটি গত শনিবার সকালে আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট সীমান্তপথে জাতীয় প্রেসক্লাবের আমন্ত্রণে ৪ দিনের সফরে বাংলাদেশে আসেন। বাংলাদেশ সফরকালে দলটি জাতীয় প্রেসক্লাব ছাড়াও গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন।

প্রতিনিধি দল বাংলাদেশে ‘মহান মুক্তিযুদ্ধে ত্রিপুরা’ শীর্ষক আলোচনা সভা ছাড়াও বিভিন্ন গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

আগরতলা প্রেস ক্লাবের সভাপতি জয়ন্ত ভট্টাচার্য, সহসভাপতি সৈয়দ সাজ্জাদ আলী, সাধারণ সম্পাদক রমা কান্ত দে, সাবেক সাধারণ সম্পাদক প্রণব সরকার এ সময় বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আখাউড়ায় ইসতিসকার নামাজ আদায় 
আবাসিক হোটেলে অভিযান, নারীসহ আটক ৭
আখাউড়া স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু
আখাউড়ায় ফসলি জমির মাটি উত্তোলন, ২ ব্যবসায়ীকে জরিমানা
X
Fresh