• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

চাঁদপুরে ১৫ জেলের কারাদণ্ড, ৪ জনের জরিমানা

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:১৪
ছবি : আরটিভি

চাঁদপুরের মেঘনা নদীতে নিষিদ্ধ জাল দিয়ে জাটকা ধরার অপরাধে ১৫ জেলেকে কারাদণ্ড এবং চারজনকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন টাস্কফোর্সের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকালে এসব তথ্য নিশ্চিত করেন অভিযানে অংশগ্রহণকারী চাঁদপুর সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম। এর আগে সোমবার রাত ১১টায় কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ এহসান উদ্দিন।

তিনি বলেন, সোমবার বিকেল সাড়ে ৩টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত মেঘনা নদীর মতলব উত্তর উপজেলার আমিরাবাদ এলাকা থেকে শুরু করে সদর উপজেলার মেঘনা মোহনার মিনি কক্সবাজার নামক স্থান পর্যন্ত অভিযান চালানো হয়। অভিযানে আমিরাবাদ এলাকায় জাটকা ধরার সময় ১৯ জেলেকে আটক করা হয়। একই সময় জব্দ করা হয় ২০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্টজাল।

তিনি আরও বলেন, আটক জেলেদের মধ্যে চারজনকে পাঁচ হাজার টাকা করে জরিমানা এবং নয়জনকে সাতদিন করে এবং ছয়জনকে ১৫ দিন করে কারাদণ্ড দেওয়া হয়।

অভিযানে ইলিশ প্রকল্প চাঁদপুরের সহকারী মৎস্য কর্মকর্তা মো. মুশফিকুর রহমান, কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের চিফ পেটি অফিসার মো. শফিকুল ইসলাম, নৌ পুলিশ ও কোস্টগার্ডের সদস্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবৈধ জুস তৈরির কারখানায় অভিযান, ১০ লাখ টাকা জরিমানা
স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড
চাঁদপুরে ‘নো হেলমেট নো ফুয়েল’ কার্যক্রম শুরু
আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে কৃষি জমি ভরাট, ৩ জনের কারাদণ্ড
X
Fresh