• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধুই নেতৃত্বে ছিলেন : এমপি মোরশেদ আলম

নোয়াখালী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৫৭
এমপি
ছবি : সংগৃহীত

‘ভাষা থেকেই স্বাধীনতা, সেই ৫২’র ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধ পর্যন্ত প্রতিটি আন্দোলনই বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নেতৃত্বে হয়েছিল। শুধু তাই নয় জাতিসঙ্ঘে বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বাংলায় ভাষণ দিয়ে এ ভাষাকে আরও মর্যাদাশীল করে তুলেছেন’ বলে মন্তব্য করেছেন নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য আলহাজ মোরশেদ আলম।

বুধবার (২১ ফেব্রুয়ারি) সেনবাগে উপজেলা প্রশাসনের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এর আগে তিনি দিবসের প্রথম প্রহরে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার ও বঙ্গবন্ধু ম্যুরালে ফুলেল শ্রদ্ধা জানান।

পরে উপজেলার ছাতারপাইয়া বহুমুখী উচ্চবিদ্যালয়ের আয়োজনে তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন। একই দিন বিকেলে উপজেলার আছিরা খাতুন উচ্চবিদ্যালয়ের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

এ সময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জিসান বিন মাজেদ, বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায় মো. আশরাফুল, সেনবাগ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাহার উল্যাহ বাহার, বেঙ্গল গ্রুপ ও আরটিভির পরিচালক সাইফুল আলম দিপুসহ অনেকে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চেয়ারম্যান-মেম্বারকে ধরিয়ে দিলেই পুরস্কার
‘চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে বাণিজ্য চুক্তি’
থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী
থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ
X
Fresh