• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

পুলিশসহ ২৬ হতাহতের ঘটনায় দুই মামলা, গ্রেপ্তার ১২

বাগেরহাট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ২২:০২
মোল্লাহাট থানা
ফাইল ছবি

বাগেরহাটের মোল্লাহাটে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে পান্না মোল্লা নামে একজন নিহত ও ৬ পুলিশসহ ২৫ জন আহতের ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। পাঁচ শতাধিক মানুষকে আসামি করে দায়ের করা এ দুই মামলায় এখন পর্যন্ত ১২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এর আগে রোববার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় উপজেলার মোল্লারকুল এলাকায় সংঘর্ষটি ঘটে। ঘটনার ২৪ ঘন্টা পরে সোমবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নিহতের ছেলে মামুন মোল্লা বাদী হয়ে ১৬ জনের নাম উল্লেখসহ ৪০-৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। অপরদিকে মোল্লাহাট থানার উপ-পরিদর্শক মাসুম বিল্লাহ বাদী হয়ে পুলিশ আহতের ঘটনায় ৩৪ জনের নাম উল্লেখসহ ৪৫০ থেকে ৫০০ জনকে অজ্ঞাতনামা আসামি করে আরেকটি মামলা দায়ের করেন একইদিন। সংঘর্ষ এড়াতে এলাকায় এখনও পুলিশ মোতায়েন রয়েছে।

এদিকে হত্যা মামলায় মোল্লাকুল এলাকার শাহজাহান খাকি, লতিফা বেগমসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আর পুলিশ আহতের মামলায় বিবাদমান দুই গ্রুপের নেতাসহ ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আশরাফুল আলম সোমবার রাতে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, হত্যা ও পুলিশের উপর হামলার ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। দুই মামলায় এখন পর্যন্ত ১২ জনকে আটক করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ্য, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রোববার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় উপজেলার মোল্লারকুল এলাকায় লায়েক কাজী ও শাহজাহান খাকির গ্রুপের মধ্যে সংঘর্ষ বাঁধে। এ সময় পান্না মোল্লা নামে একজন নিহত এবং ৬ পুলিশ সদস্যসহ উভয় পক্ষের অন্তত ২৫ জন আহত হয়। আহতরা মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কেন্দ্রসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে এই দুই পক্ষের মধ্যে বিবাদ চলে আসছিল। এর আগেও ২০২১ সালে একই এলাকায় এ দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে একজনের প্রাণহানি ঘটেছিল।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মিয়ানমারে সেনা ট্রেনিং নিয়ে ফেরা ২ রোহিঙ্গা গুলিসহ গ্রেপ্তার
হাতকড়া খুলে পালাল হত্যা মামলার আসামি
দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
মাদকসহ সংগীতশিল্পী গ্রেপ্তারের ঘটনায় যা জানা গেল 
X
Fresh