• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

৬ কোটি টাকার সেতুর কাজ বন্ধ করে দিল যুবলীগ

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৪১
ঈশ্বরগঞ্জে সোহাগী-শাহীদপুর সংযোগ খালের ওপর প্রায় ৬ কোটি টাকা বরাদ্দে নির্মিত হচ্ছে একটি সেতু
ছবি : সংগৃহীত

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে প্রায় ৬ কোটি টাকার একটি নির্মাণাধীন সেতুর ঢালাই কাজ বন্ধ করে দিয়েছে স্থানীয় যুবলীগের নেতাকর্মীরা। এ সময় তারা কর্মরত নির্মাণ শ্রমিকদের মারধর করেছে বলেও অভিযোগ উঠেছে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার সোহাগী-শাহীদপুর সংযোগ খালের ওপর নির্মাণাধীন সেতুর ঢালাই কাজ চলাকালে এ ঘটনা ঘটে। এ নিয়ে স্থানীয় বাসিন্দাদের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) উপজেলা প্রকৌশলী মো: তৌফিক আহম্মেদ সজল সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিকালে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আমরা ঢালাই কাজ করছিলাম। এ সময় হঠাৎ একদল উচ্ছৃঙ্খল যুবক এসে কর্মরত শ্রমিকদের উপর লাঠি নিয়ে হামলা করে। ‘কাজ বন্ধ কর’ বলেই তারা মারধর শুরু করে শ্রমিকদেরকে। এতে আমরা ঘটনাস্থল ত্যাগ করে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করি।

সংশ্লিষ্ট ঠিকাদার লুৎফর রহমান জানান, এলজিইউডির অধিনে ৫ কোটি ৮৬ লাখ টাকা বরাদ্দে সোহাগী-শাহীদপুর সংযোগ খালের ওপর ৩০ মিটার দৈর্ঘ্যের একটি সেতু নির্মাণে কাজ করছিলাম। গতকাল ওই কাজের ঢালাই চলছিল। এতে উপজেলা প্রকৌশলীসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় স্থানীয় যুবলীগ নেতা সুজনের নেতৃত্বে একদল নেতাকর্মী এসে নির্মাণ কাজ বন্ধ করে দিয়ে শ্রমিকদের মারধর করে। এ সময় তারা বলে যে, উপজেলা যুবলীগ সভাপতির সঙ্গে কথা বলে কাজ শুরু করবি, না হলে কাজ বন্ধ থাকবে।

খোঁজ নিয়ে জানা যায়, হামলায় নেতৃত্বদানকারী ওই যুবলীগ নেতার নাম জুলহাস উদ্দিন সুজন। তিনি নিজেকে সোহাগী ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক বলে পরিচয় দেন।

ঘটনার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ভালো কাজ না করায় এলাকার মানুষ আমার কাছে গিয়েছিল। তাই আমি কাজ বন্ধ রাখতে বলেছিলাম। কিন্তু তারা কাজ বন্ধ না করায় আমি ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করতে বলেছি। এ সময় এলাকার শত শত লোক তাদের ওপর ক্ষিপ্ত হয়। তবে তাদের কেউ মারধর করেনি।

যোগাযোগ করা হলে উপজেলা যুবলীগের সভাপতি আবুল খায়ের বলেন, ফেইসবুক লাইভে ঘটনাটি জেনেছি। আমার মনে হচ্ছে ঠিকাদার নিম্নমানের কাজ করায় এই ঘটনা ঘটেছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: আরিফুল ইসলাম প্রিন্স বলেন, ঘটনাটি মৌখিকভাবে আমাকে জানানো হয়েছে। তবে এখনো লিখিত অভিযোগ পাইনি।

একই ধরনের মন্তব্য করেন ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: মাজেদুর রহমান। তিনি বলেন, ইউএনও স্যার ঘটনাটি আমাকে জানিয়েছেন। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মণিপুরে জঙ্গিদের বোমা হামলায় নিহত দুই জওয়ান
দ্বিতীয় বিয়ে নিয়ে বিরোধ, ছেলের হাতে যুবলীগ নেতার মৃত্যু
ফুটবল খেলা নিয়ে প্রতিপক্ষের হামলা, যুবক নিহত
যে কারণে ফায়ার সার্ভিসের গাড়িতে হামলা
X
Fresh