• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

এসএসসি ও সমমানের পরীক্ষা উপলক্ষে ডিএমপির যেসব নিষেধাজ্ঞা

আরটিভি নিউজ

  ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:২৫
ডিএমপি
ছবি : সংগৃহীত

চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে। কেন্দ্রগুলোতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা নিশ্চিত করার লক্ষ্যে কিছু নিষেধাজ্ঞা আরোপ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) ডিএমপি কমিশনার হাবিবুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নিষেধাজ্ঞা জারি করা হয়।

এতে বলা হয়, নিষেধাজ্ঞায় পরীক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে পরীক্ষার্থী ছাড়া জনসাধারণের প্রবেশ সম্পূর্ণরূপে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

এ আদেশ বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) থেকে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার দিনগুলোতে পরীক্ষা চলার সময় পর্যন্ত বলবৎ থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষায় ২৯ হাজার ৭৩৫ টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৩ হাজার ৭০০টি কেন্দ্রে ২০ লাখ ২৪ হাজার ১৯২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।

শিক্ষা মন্ত্রণালয় জানায়, এসএসসিতে ১৬ লাখ ৬ হাজার ৮৭৯ জন, দাখিলে ২ লাখ ৯০ হাজার ৯৪০ জন, এসএসসি (ভোকেশনাল) ১ লাখ ২৬ হাজার ৩৭৩ জন। আর বিদেশের ৮ কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে পরীক্ষা শেষ হবে দুপুর ১টায়।

পরীক্ষা সুষ্ঠু, সুন্দর এবং প্রশ্ন ফাঁসের গুজবমুক্ত পরিবেশে সম্পন্ন করার লক্ষ্যে ইতোমধ্যে সকল কোচিং সেন্টার বন্ধ করা হয়েছে। যা বন্ধ থাকবে ১২ মার্চ পর্যন্ত।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্টিকার ব্যবহার করা গাড়ির বিরুদ্ধে ডিএমপির অভিযান
শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান চালু রাখলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি
গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল, ১ ঘণ্টা আগে কেন্দ্রে পৌঁছানোর নির্দেশ
ডিএমপির মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩১
X
Fresh