• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

নামাজে সিজদারত অবস্থায় মুসল্লির মৃত্যু

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৫৭
নামাজে সিজদারত অবস্থায় মুসল্লির মৃত্যু
ভোলা কোরাইশী। ছবি : সংগৃহীত

নীলফামারীর সৈয়দপুরে মসজিদে গিয়ে নামাজ পড়ার সময় সিজদারত অবস্থায় একজন মুসল্লি মৃত্যুবরণ করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) শহরের ১৩ নং ওয়ার্ডের আল ফারুক একাডেমি সংলগ্ন বাঁশবাড়ী জামে রিজভীয়া মসজিদে ফজরের নামাজের সময় এ ঘটনা ঘটে।

মৃত ব্যক্তির নাম ভোলা কোরাইশী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর। তিনি বাঁশবাড়ী পুরাতন কিলখানা মহল্লার বাসিন্দা মৃত খয়রাতী কোরাইশীর তৃতীয় ছেলে। তিনি স্ত্রী, ২ ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন। তিনি পেশায় একজন গোশত ব্যবসায়ী (কসাই) ছিলেন। শহরের রেলওয়ে কারখানা গেট বাজারে তার ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।

জানা যায়, প্রতিদিনের মতো আজ ভোরে বাঁশবাড়ী জামে রিজভীয়া মসজিদে ফজরের নামাজ আদায় করতে যান। সেখানে সুন্নত নামাজ পড়ার সময় সিজদারত অবস্থায় তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। ফরজ নামাজ শুরু হলে অন্যান্য মুসল্লিরা ডাকাডাকি করেও তার সাড়া না পেয়ে ফরজ নামাজ শেষ করে কাছে গিয়ে বুঝতে পারেন তিনি মারা গেছেন। পরে খবর পেয়ে পরিবারের লোকজন গিয়ে মরদেহ বাড়িতে নিয়ে আসেন।

মরহুমের ছোট ভাই সৈয়দপুর গোশত ব্যবসায়ী সমিতির সভাপতি নাদিম কোরাইশী (ছটু) জানান, বড় ভাই ভোলা কোরাইশী অত্যন্ত সহজ সরল জীবনযাপন করতেন। নিয়মিত নামাজ আদায় করতেন। সারা বছরই সপ্তাহে ৩ দিন নফল রোজা পালন করতেন। সম্প্রতি তিনি নামাজের পর প্রতিদিন মুয়াজ্জিন সাহেবের কাছে সহীহ পদ্ধতিতে কোরআন শরিফ পড়া শিখতেন।

মরহুমের জানাজার নামাজ বুধবার বাদ এশা রিজভীয়া জামে মসজিদ প্রাঙ্গণে নতুবা জায়গা সংকুলান না হলে পাশেই আল ফারুক একাডেমি মাঠে আদায় করা হবে এবং মরহুমকে হাতিখানা কবরস্থানে দাফন করা হবে। এমন মৃত্যুর খবরে শহর জুড়ে আলোড়ন সৃষ্টি হয়েছে। লোকজন দলে দলে মরদেহ দেখতে ভিড় করছেন মরহুমের বাড়িতে।

সৈয়দপুর উপজেলা গোশত ব্যবসায়ী সমিতি গভীর শোক প্রকাশ করে মরহুমের সম্মানে আজ দিনভর তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছেন। এ ছাড়া বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দসহ জনপ্রতিনিধি, বিশিষ্টজন, ব্যবসায়ীগণ গভীর শোক এবং পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আফগানিস্তানে মসজিদে ঢুকে হামলা, নামাজরত ৬ জনের মৃত্যু
সন্দ্বীপে ইসতিসকার নামাজ আদায় 
আখাউড়ায় ইসতিসকার নামাজ আদায় 
চাঁদপুরে ইসতিসকার নামাজ আদায় 
X
Fresh