• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

মেঘনা নদীতে কোস্টগার্ডের অভিযান, জাটকাসহ আটক ৭

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:৩৮
ছবি : আরটিভি

চাঁদপুরের মেঘনা নদীতে ৫ হাজার ২০০ কেজি ও নারায়ণগঞ্জের কাঁচপুরে ৯০০ কেজি জাটকাসহ ৭ জনকে আটক করেছে কোস্টগার্ড। আটককৃত জাটকার আনুমানিক বাজার মূল্য ১৯ লাখ ২০ হাজার টাকা।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ভোর ৫টার সময় বাংলাদেশ কোস্টগার্ড স্টেশন চাঁদপুর কর্তৃক স্টেশন কমান্ডার সাব লেফটেন্যান্ট ফজলু হকের নেতৃত্বে চাঁদপুর জেলার হাইমচর উপজেলাধীন ইশানবালা মেঘনা নদীতে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে শরীয়তপুর হতে ইশানবালাগামী একটি কাঠের ট্রলার তল্লাশি করে আনুমানিক ৫ হাজার ২০০ কেজি (১৩০ মণ) জাটকাসহ ৭ জনকে আটক করা হয়, যার আনুমানিক বাজার মূল্য ১৫ লাখ ৬০ হাজার টাকা।

অপরদিকে, গোপন সংবাদের ভিত্তিতে একই দিন ভোর পৌনে ছয়টার সময় কোস্টগার্ড স্টেশন পাগলা এবং মৎস্য দপ্তর নারায়ণগঞ্জ সদর যৌথ উদ্যোগে স্টেশন কমান্ডার পাগলা লেফটেন্যান্ট রুহান মনজুরের নেতৃত্বে নারায়ণগঞ্জ জেলার কাঁচপুর ব্রিজ-সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন নোয়াখালী থেকে ঢাকাগামী ১টি ট্রাক তল্লাশি করে আনুমানিক ৯০০ কেজি জাটকা জব্দ করা হয়, যার আনুমানিক বাজার মূল্য টাকা ৩ লাখ ৬০ হাজার টাকা। অভিযানে জাটকা ব্যতীত অন্যান্য বৈধ মাছ থাকায় উক্ত মাছ সমূহ নিজ নিজ মালিককে বুঝিয়ে দিয়ে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

তিন আরও বলেন, চাঁদপুরে জব্দকৃত জাটকা সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলামের উপস্থিতিতে স্থানীয় এতিমখানা, মাদরাসা, গরিব ও দুঃস্থ পরিবারের মাঝে বিতরণ করা হয় এবং আটককৃত ব্যক্তিদের মুচলেকা নিয়ে বোটসহ ছেড়ে দেওয়া হয়। অপর দিকে, নারায়ণগঞ্জে উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা রঞ্জিত সরকারের উপস্থিতিতে জব্দকৃত জাটকা স্থানীয় এতিমখানা ও মাদরাসায় বিতরণ করা হয়।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা ভোট সুষ্ঠু করতে ওসি ও এসআইকে বদলির নির্দেশ
চাঁদপুরে বাঘড়া বাজারে আগুন, পুড়ে ছাই ১২ ব্যবসা প্রতিষ্ঠান
অল্পতেই মুম্বাইকে আটকে রাখলো লখনৌ
ঘরের মাঠে দিল্লিকে অল্পতেই আটকে দিলো কলকাতা
X
Fresh