• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

‘শেখ হাসিনার নেতৃত্বে আমরা স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছি’

লক্ষ্মীপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৪১
ছবি : আরটিভি

দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক সৈয়দ ইকবাল হোসেন বলেছেন, ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মিশন ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করেছেন। এখন তার নেতৃত্বে আমরা স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছি। কোনো জাতিই শিক্ষা ছাড়া উন্নত হতে পারেনি। উন্নত বাংলাদেশ গড়তে সুশিক্ষায় সবাইকে শিক্ষিত হতে হবে। স্মার্ট জাতি ও নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। এতে ২০৪১ সালে আমরা স্মার্ট বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠিত হতে পারব।

রোববার (১১ ফেব্রুয়ারি) দুপুরে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের শামছুন্নাহার উচ্চবিদ্যালয়ের এসএসসি ও আল আরাফাহ দাখিল মাদরাসার দাখিল পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি শিক্ষকদের উদ্দেশে বলেন, শিক্ষকরা হলেন শিক্ষার্থীদের পথ প্রদর্শক। এমনভাবে শিক্ষার্থীদের শিক্ষা দিতে হবে যেন আপনারা তাদের আদর্শ হয়ে থাকেন। শিক্ষার্থীদেরকে স্বপ্ন দেখাতে হবে। শ্রেণিকক্ষে পাঠদানের পাশাপাশি তাদেরকে প্রতিষ্ঠিত হওয়ার স্বপ্ন দেখাবেন। তাহলেই আপনারা তাদের কাছে আদর্শ হয়ে থাকবেন।

মাদক নিয়ে সৈয়দ ইকবাল বলেন, মাদককে না বলুন। গ্রামেগঞ্জে মাদক ছড়িয়ে পড়েছে। মাদক রোধে সংশ্লিষ্ট প্রশাসনকে জোরালো ভূমিকা রাখতে হবে। একটি চক্র মাদকের মাধ্যমে শিক্ষার্থীদেরকে বিপথগামী করার চেষ্টা করছে। শিক্ষার্থীদেরকে মাদকের এ করাল গ্রাস থেকে রক্ষা করতে হবে। অন্যায় আর অনিয়মের বিরুদ্ধে শিক্ষার্থীদের কথা বলতে হবে।

বিদ্যালয় ও মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি বেল্লাল হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি ছিলেন, রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা বিনতে আমিন, রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিন ফারুক মজুমদার, রুস্তম আলী ডিগ্রি কলেজের অধ্যক্ষ ছাইফ উদ্দিন, বামনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাফাজ্জল হোসেন মুন্সি, শিক্ষানুরাগী ফরিদা ইয়াসমিন ও সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন আরিফ প্রমুখ।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লক্ষ্মীপুরে ভোটকেন্দ্র থেকে প্রার্থীসহ আটক ৮
১৩ বছর পর ভোটগ্রহণ চলছে লক্ষ্মীপুরের ৫ ইউপিতে
১৩ বছর পর লক্ষ্মীপুরের ৫ ইউপিতে রোববার ভোট, প্রস্তুতি সম্পন্ন
লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আটক
X
Fresh