• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচন সুষ্ঠু হয়নি, মানুষ খুশি না : কাদের সিদ্দিকী

টাঙ্গাইল (দক্ষিণ) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৫৫
আব্দুল কাদের সিদ্দিকী
ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু হয়নি, তাই মানুষ সন্তুষ্ট নয় বলে মন্তব্য করেছেন বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীরউত্তম।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে টাঙ্গাইল প্রেস ক্লাবের বঙ্গবন্ধু অডিটোরিয়াম হলরুমে সমসাময়িক রাজনীতি নিয়ে মিট দ্য প্রেসে তিনি এ মন্তব্য করেন।

কাদের সিদ্দিকী বলেন, সংসদ আছে, সংসদ সদস্যের কোনো মর্যাদা নেই। রাজনীতি আছে, নেতাদের মূল্যায়ন নেই। আমেরিকা এই নির্বাচন মেনে নিয়েছে কি না তা দেখার বিষয় না। তবে আমার দেশের মানুষ খুশি হলো কি না এইটা বড় বিষয়। তবে আমি জানি, নির্বাচন সুষ্ঠু হয়নি ও মানুষ খুশি না।

তিনি বলেন, নির্বাচনে সাধারণ মানুষ ভোট প্রয়োগ করতে পারেনি। যারা কেন্দ্রে যায়নি, তাদের ভোট জালিয়াতি করা হয়েছে। সাধারণ মানুষের পাঁচ ভাগও ভোট দিতে যায়নি। আর যারা অন্য দল করে তাদের এক ভাগ ভোটারও ভোট দিতে যায়নি। সখীপুর বাসাইলে ২৯ থেকে ৩০ হাজার ভোট চুরি করা হয়েছে। যারা ডিউটিতে ছিল প্রাথমিকের শিক্ষকরা তারা যদি চুরি করে, তাহলে জাতি তাদের কাছ থেকে কি শিখবে?

তিনি আরও বলেন, সরকার স্বস্তিতে নেই। ভোট যদি ৭০ ভাগ হতো, তাহলে ভালো হতো। কিন্তু কোথাও ২৫ ভাগ ভোটও হয়নি। সরকার স্বস্তিতে থাকার জন্য মানুষের আস্থা কুড়াতে চাচ্ছে। এই সংসদ চলে না, তবে জোর করে চালানো হচ্ছে।

কাদের সিদ্দিকী বলেন, আমি নির্বাচন করেছি ঠিকই। কিন্তু নির্বাচনে অনিয়ম হয়েছে। কিন্তু কথা হলো চোরের বিচার চোরের কাছে দেব নাকি? তাই কোথাও অভিযোগ দিইনি। আমি যদি সত্যিকারের হেরে গিয়ে থাকি তাহলে বঙ্গবন্ধু হেরে গিয়েছেন। জাতি যদি মনে করে মুক্তিযোদ্ধাকে চায় না, দেশ স্বাধীন চায় না? তাহলে বলব, আমি হেরে গেছি আর সঙ্গে বঙ্গবন্ধুও হেরে গিয়েছেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে কঠোর পদক্ষেপ 
১৩ বছর পর লক্ষ্মীপুরের ৫ ইউপিতে কাল ভোট, প্রস্তুতি সম্পন্ন
নির্বাচন কমিশনের প্রতি ভোটারদের আস্থা রাখার আহ্বান ইসি রাশেদার
রাজধানীতে বাসচাপায় নারী নিহত
X
Fresh