• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

ববির প্রক্টর কার্যালয়ে তালা দিল ছাত্রলীগ

ববি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ০১:১৯
ববির প্রক্টর কার্যালয়ে তালা দিল ছাত্রলীগ
ছবি : সংগৃহীত

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) প্রক্টর ড. আব্দুল কাইউমের পদত্যাগসহ বিভিন্ন দাবিতে প্রক্টর কার্যালয়ে তালা দিয়েছে ছাত্রলীগের একাংশ। রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুরে তার কক্ষে তালা দেওয়া হয়।

ছাত্রলীগের এই একাংশের দাবি, তাদের মিথ্যা মামালার আসামি করে হয়রানি করা হচ্ছে। রোববার তাদের এক নেতাকে জামিন দেওয়ার কথা থাকলেও তা দেওয়া হয়নি। প্রশাসনের সঙ্গে আঁতাত করে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা ক্যাম্পাসে অস্থিতিশীলতা তৈরি করছে।

এ বিষয়ে প্রক্টর ড. আব্দুল কাইউম বলেন, তামজিদ মনঝুরকে রোববার জামিন দেওয়ার কথা ছিল। কিন্তু তা না হওয়ায় তার গ্রুপ প্রক্টর অফিসে এসে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করেছে। তামজিদ বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও ছাত্রলীগের একাংশের নেতা হিসেবে পরিচিত।

বিষয়টি নিয়ে তামজিদের গ্রুপের আরেক নেতা মাহমুদুল হাসান তমাল বলেন, শিক্ষার্থীদের বিরুদ্ধে গায়েবি মামলা হয়েছে। কিন্তু প্রক্টর এ বিষয়ে নিষ্ক্রিয় ভূমিকা পালন করছে। এ দাবিতে আমরা প্রক্টরের পদত্যাগ দাবি করছি। এটা পূরণ না হলে আরও কঠোর কর্মসূচি নেওয়া হবে।

রসায়ন বিভাগের শিক্ষার্থী মো. নাহিদ হাসান বলেন, বহিরাগত শিক্ষার্থীরা ক্যাম্পাসে অবস্থান করে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করছে। তাদের পেছন থেকে মদদ দিচ্ছে প্রশাসন। প্রক্টরের পদত্যাগের জন্য প্রয়োজনে আমরা আরও বড় কর্মসূচি পালন করব।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের সেবায় ববি ছাত্রলীগ 
ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা
দুবাইয়ে সড়ক দুর্ঘটনায় ছাত্রলীগ নেতার মৃত্যু
ঢাবিতে ছাত্রলীগের ‘গেস্টরুমে’ অচেতন শিক্ষার্থী, তদন্ত কমিটি গঠন
X
Fresh