• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

ফুলগাজীর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধনের পর থেকেই পরিত্যক্ত

ফেনী ও ফুলগাজী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৮ জানুয়ারি ২০২৪, ২৩:০০
ছবি : আরটিভি

ফেনীর ফুলগাজী উপজেলার সদর ইউনিয়নের পাশে মুক্তিযোদ্ধাদের জন্য দুই কোটি টাকা ব্যয়ে নির্মিত কমপ্লেক্সটি উদ্বোধনের পর থেকেই পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। চারপাশে আবর্জনা, নেই বিদ্যুৎ সংযোগ। কাজে আসছে না স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের।

রোববার (২৮ জানুয়ারি) সরেজমিনে দেখা যায়, উদ্বোধনের পর থেকে কমপ্লেক্সেটিতে কোনো ধরনের সভা, সেমিনার, প্রোগ্রাম, স্বাধীনতা দিবস, বিজয় দিবসের অনুষ্ঠান করা হয়নি।

ফুলগাজী উপজেলা প্রকৌশলী সৈয়দ আসিফ মাহমুদ জানান, ২০১৬ সালের ২৬ এপ্রিলে শুরু হয় কমপ্লেক্সের নির্মাণ কাজ। ২ কোটি ১৬ লাখ ৯৩৩ টাকা ব্যয়ে কাজ শেষ হয় একই বছরের ৩০ জুন।

উপজেলা মুক্তিযোদ্ধার সন্তান কমান্ড কাউন্সিলের এক সদস্য জানান, ভবনটি ব্যবহার না হয়ায় ফুলগাজীর সবজি বাজারের সকল প্রকার ময়লা আবর্জনা এর চারপাশে রাখা হয়। এমনকি বাজারে আগত বিভিন্ন ধরনের মানুষ এই কমপ্লেক্সের চারপাশকে গণশৌচাগার হিসেবে ব্যবহার করছে।

অথচ এই কমপ্লেক্সটির নিচতলা এবং দ্বিতীয় তলার দোকানগুলো ভাড়া দিয়ে তৃতীয় তলায় বীর মুক্তিযোদ্ধা অফিস খরচের ব্যবস্থা করার কথা ছিল। কিন্তু ভবনটি উদ্বোধনের পাঁচ বছর পেরিয়ে গেলেও ভাড়া দেওয়া হয়নি এর বারোটি দোকান ঘর।

ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ভূঁইয়া বলেন, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সটি অবহেলা আর অযত্নে পড়ে আছে। আমরা ইতোমধ্যে এটিকে আয়ের প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার জন্য চেষ্টা করছি। অনেক পদক্ষেপ নেওয়া হয়েছে। বিল বাকির কারণে বিদুৎ সংযোগ বিচ্ছিন্নের বিষয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে। সব সমস্যার সমাধাণ করে কমপ্লেক্সটি দ্রুত চালু করা হবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাড়ে ৫ ঘণ্টা চেষ্টা করেও বাঁচানো গেল না যুবককে
পরিত্যক্ত নলকূপের পাইপে আটকা প্রতিবন্ধী যুবক
চিপসের প্যাকেট-ডাবের খোসাসহ পরিত্যক্ত দ্রব্যাদি কিনবে ডিএনসিসি
এবার চট্টগ্রামে রেলের পরিত্যক্ত বগিতে আগুন
X
Fresh