• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

কুকুর-বিড়ালের কামড়ে আহত ৩ শতাধিক, আতঙ্কে স্থানীয়রা

লক্ষ্মীপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৮ জানুয়ারি ২০২৪, ১৫:১৬
ছবি : আরটিভি

লক্ষ্মীপুরে হঠাৎ করেই কুকুর ও বিড়ালের কামড়ে গত এক সপ্তাহে প্রায় ৩ শতাধিক নারী-পুরুষ-শিশু আহত হয়েছে। এতে করে আতঙ্কিত হয়ে পড়েছে শহরবাসী। প্রতিদিনই সদর হাসপাতালে ভিড় করছেন কুকুর ও বিড়ালের কামড়ে-আঁচড়ে আহত নানা বয়সী মানুষ। আক্রান্তদের ভ্যাকসিন দিতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে হাসপাতাল সংশ্লিষ্টদের।

সদর উপজেলার শাকচর ইউনিয়নের শাকচর গ্রামের বাসিন্দা ব্যবসায়ী মামুনুর রশিদ পাটওয়ারী ছেলে মোহাম্মদ পাটওয়ারীকে হাসপাতালে এনেছেন কুকুরের কামড়ের ভ্যাকসিন দিতে। মোহাম্মদের হাতে পাগলা কুকুর কামড় দিয়েছে বলে জানান তিনি। অপরদিকে চররুহিতা ইউনিয়নের চররুহিতা গ্রামের বতু মাঝি বাড়ির ৩৫ বছর বয়সী হোসনেয়ারা বেগমের গালে কামড় দেয় কুকুর। বিড়ালের কামড়ে আহত লক্ষ্মীপুর পৌরসভার সমসেরাবাদ এলাকার সাব্বির আহমেদ হাসপাতাল ভ্যাকসিন নিতে এসেছেন।

এভাবেই প্রতিদিন লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভিড় করছের কুকুর ও বিড়ালের কামড়ে আহত নারী পুরুষ ও শিশুরা।

লক্ষ্মীপুর সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স আব্দুর রব জানান, প্রতিদিন প্রায় ৬০ থেকে ৭০ জন রোগী কুকুর ও বিড়ালের কামড়ের ভ্যাকসিন নিতে আসছেন হাসপাতালে। এভাবে গত এক সপ্তাহে প্রায় ৩ শতাধিক আহতরা এসে ভ্যাকসিন নিয়েছেন। রোগীদের হাত-পিঠ ও গালসহ শরীরের বিভিন্ন অংশে কুকুর বিড়ালের কামড়ের দাগ রয়েছে।

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আনোয়ার হোসেন জানান, কুকুর ও বিড়ালের কামড়ের রোগীর চাপ বেড়ে গেছে, সকাল থেকে শতাধিক রোগী এসেছে। তাদের সবাইকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। পাগলা কুকুরের কামড় থেকে রক্ষা পেতে সবাইকে সচেতন হতে হবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লক্ষ্মীপুরে ভোটকেন্দ্র থেকে প্রার্থীসহ আটক ৮
১৩ বছর পর ভোটগ্রহণ চলছে লক্ষ্মীপুরের ৫ ইউপিতে
১৩ বছর পর লক্ষ্মীপুরের ৫ ইউপিতে রোববার ভোট, প্রস্তুতি সম্পন্ন
লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আটক
X
Fresh