• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

টেকনাফে বিপুল আগ্নেয়াস্ত্রসহ আরসা কমান্ডার আটক

আরটিভি নিউজ

  ২৫ জানুয়ারি ২০২৪, ২২:১৪
উদ্ধার হওয়া অস্ত্র
ছবি : সংগৃহীত

কক্সবাজারের টেকনাফে মিয়ানমারের সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী আরসার গান গ্রুপ কমান্ডার উসমান প্রকাশ মগবাগিকে (৩০) দুই সহযোগীসহ আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে বিপুল আগ্নেয়াস্ত্র-গুলি ও ককটেল বোমা উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) ভোরে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের পাশে লাল পাহাড়ে ‘আরসার আস্তানা’য় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটক অপর দুই সদস্য হলেন- মো. নেছার (৩৩) ও ইমাম হোসেন (২২)। তারা সবাই রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন বলেন, ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের পাশে গহীন পাহাড়ে আরকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) সদস্যরা আস্তানা গড়ে তুলে দীর্ঘদিন ধরে নানান অপরাধমূলক কর্মকাণ্ড চালিয়ে আসছিল। খবর পেয়ে র‌্যাব সেখানে অভিযান চালিয়ে তিনজনকে আটক করতে সক্ষম হয়। পরে আস্তানাটি তল্লাশি করে ২২টি দেশি আগ্নেয়াস্ত্র, শতাধিক তাজা গুলি এবং চারটি হাতে তৈরি ককটেল বোমা উদ্ধার।

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় এক বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে আরসার শীর্ষ সন্ত্রাসী মাস্টার খালেদের মাধ্যমে আটককৃত উসমান আরসায় যোগ দেন। উসমান মিয়ানমারে বসবাসরত অবস্থায় সে দেশের সেনাবাহিনীর সোর্স হিসেবে একসময় কাজ করতেন। ২০১৮ সালের শুরুর দিকে মিয়ানমার থেকে পালিয়ে এসে আরসায় যোগ দেন। উসমান ক্যাম্পে ১০টি গান গ্রুপের শীর্ষ কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করতেন। একইভাবে উসমানের সহযোগী নেছার আরসার গান গ্রুপের সক্রিয় সদস্য। তিনি দেশি বোমা ও মাইন তৈরিতে বিশেষজ্ঞ। নেছারের নেতৃত্বে ১০ জনের একটি দল ইতোমধ্যে পাঁচ শতাধিক মাইন-বোমা তৈরি করেছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উখিয়ায় অস্ত্রসহ ৫ রোহিঙ্গা সন্ত্রাসী আটক
আরও রোহিঙ্গা অনুপ্রবেশের শঙ্কা, উত্তেজনা ছড়াতে পারে পার্বত্য অঞ্চলে
লক্ষ্মীপুরে ভোটকেন্দ্র থেকে প্রার্থীসহ আটক ৮
সেনা অভিযানে কুকি-চিনের দুই সন্ত্রাসী নিহত
X
Fresh