• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

নওগাঁয় বইছে মৃদু শৈত্যপ্রবাহ, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ 

নওগাঁ প্রতিনিধি

  ২৩ জানুয়ারি ২০২৪, ০৮:৪১
ছবি : আরটিভি

নওগাঁর ওপর দিয়ে বইছে মৃদ্যু শৈত্যপ্রবাহ। মাঘের শীতে ঘন কুয়াশার সঙ্গে হাড় কাঁপানো কনকনে ঠান্ডায় বিপাকে পড়েছেন শ্রমজীবী, ছিন্নমূল ও নিম্ন আয়ের মানুষ। কুয়াশায় ঢাকা পড়েছে পথঘাট। বন্ধ রয়েছে মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকাল ৬টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করে বদলগাছী আবহাওয়া অফিস। গতকাল জেলায় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছিল।

এদিকে রাত ও দিনের তাপমাত্রার পরিবর্তন দেখা দেওয়ায় বেশি ঠান্ডা অনুভূত হচ্ছে। দিনের অধিকাংশ সময় সূর্যের দেখা মিলছে না। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্য কিছুটা উত্তাপ ছড়ালেও বিকেল হতেই তাপমাত্রা আবারও নিম্নগামী হচ্ছে। গরম কাপড়ের অভাবে অনেকেই খড়কুটো জ্বালিয়ে উষ্ণতা নিতে দেখা গেছে। দুর্ঘটনা এড়াতে যানবাহনগুলোকে হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে।

বদলগাছী আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক হামিদুল হক জানান, গতদিনের তুলনায় আজকের তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেয়েছে। তবে জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বইয়ে যাচ্ছে। এছাড়া জেলায় তাপমাত্রা আরও নিম্নমুখী হওয়ার সম্ভাবনা রয়েছে। এ রকম তাপমাত্রা আরও দুই একদিন অব্যাহত থাকতে পারে।

এদিকে সরকারের পূর্ব ঘোষণা অনুযায়ী জেলায় ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে তাপমাত্রা থাকলে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা অনুযায়ী আজকের তাপমাত্রা ৯ দশমিক ০ ডিগ্রি হওয়ায় জেলার সকল প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান গুলো বন্ধ রয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাহাড় ধসে বাঘাইছড়ি-দীঘিনালা সড়কে যান চলাচল বন্ধ
রাজধানীতে শুক্রবার যেসব এলাকায় মার্কেট বন্ধ
গাজা ইস্যুতে ইসরায়েলের সঙ্গে বাণিজ্য বন্ধ করে দিলো তুরস্ক
ধামইরহাটে গাঁজার বাগান ধ্বংস করল বিজিবি
X
Fresh