• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মাদরাসায় কর্মচারী নিয়োগে ঘুষ বাণিজ্যের অভিযোগ

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৯ জানুয়ারি ২০২৪, ২২:২৮
মাদরাসা

বরগুনার পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়নের উজির আলী দাখিল মাদরাসার দপ্তরি ও আয়া পদে নিয়োগের জন্য তিনটি পদের বিপরীতে একাধিক লোকের কাছ থেকে প্রায় অর্ধকোটি টাকা ঘুষ বাণিজ্যের অভিযোগ উঠেছে। ডিজির প্রতিনিধি বেনজির আহমেদ ও মাদরাসা সভাপতি রফিকুল ইসলাম রিপন এবং মাদরাসা সাবেক ভারপ্রাপ্ত সুপার মো. মোকাররমের বিরুদ্ধে একাধিক চাকরিপ্রার্থী অভিযোগ করেছেন। আর ঘুষ বাণিজ্যে ওই মাদরাসার শিক্ষক কারী মহিউদ্দিন সহায়তা করেছেন বলে অভিযোগ চাকরিপ্রার্থীদের।

জানা গেছে, ১৯ জানুয়ারি শুক্রবার বেলা সাড়ে ১১টায় পাথরঘাটা মহাবিদ্যালয়ের ডিজির ও জেলা শিক্ষা কর্মকর্তার উপস্থিতি নিয়োগ পরীক্ষা শুরু হয়‌। আর পরীক্ষা শুরুর আগেই চাকরি প্রত্যাশীদের কাছ থেকে ডিজি ও মাদরাসার সভাপতির নাম ভাঙিয়ে ৫০ হাজার থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে মোকাররম ও কারী মহিউদ্দিন। এ ছাড়াও চাকরি নিশ্চিত করতে পাঁচ লাখ টাকা দিতে হবে বলে জানান অভিযুক্তরা। বিষয়টি জানাজানি হলে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জসিম উদ্দিন নিয়োগ পরীক্ষা স্থগিত করতে বলে চলে যান। কিন্তু ডিজির প্রতিনিধি ও মাদরাসার সভাপতি নিয়োগের কার্যক্রম দ্রুত সম্পন্ন করেন।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক চাকরিপ্রার্থী জানান, মাদরাসার সাবেক ভারপ্রাপ্ত সুপার মোকাররম ও কারী মহিউদ্দিন তাদের কাছ থেকে চাকরি দেওয়ার প্রলোভনে ডিজি ও সভাপতিকে ম্যানেজ করতে টাকা নিয়েছে। মাদরাসার সভাপতি আ.লীগ নেতা। যদি নাম প্রকাশ করা হয় তাহলে তাদের সমস্যা হবে।

অভিযোগের বিষয়ে ডিজির প্রতিনিধি বেনজির আহমেদের সামনে মাদরাসার সভাপতি ও পাথরঘাটা উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রিপনের কাছে জানতে চাইলে তিনি বলেন, আগে নিয়োগ দিই তারপর কথা বলব। এ বিষয়ে জানতে চাইলে বেনজির আহমেদ কোনো মন্তব্য করতে রাজি হননি।

বিষয়টি নিয়ে অভিযুক্ত মাওলানা মোকাররমকে মুঠোফোনে জানতে চাইলে ফোন কেটে দিয়ে সুইচ অফ করে রাখেন।

বরগুনা জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ জসিম উদ্দিন মুঠোফোনে ক্ষোভ প্রকাশ করে বলেন, আমি অনিয়ম দেখে নিয়োগ পরীক্ষা কেন্দ্র থেকে চলে এসেছি। এ ব্যাপারে আমাকে ফোন না করে ওখানে (ডিজির প্রতিনিধির সঙ্গে) কথা বলেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাথরঘাটায় নিখোঁজ হওয়া জেলের মরদেহ উদ্ধার 
মাদরাসা শিক্ষকদের জন্য সুখবর
পাথরঘাটায় ২৫ কেজি হরিণের মাংস উদ্ধার
তালতলীতে ‘হিটস্ট্রোকে’ শ্রমিকের মৃত্যু
X
Fresh