• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

এমপি হয়েই যে কথা রাখলেন ব্যারিস্টার সুমন

আরটিভি নিউজ

  ১৯ জানুয়ারি ২০২৪, ১৫:৩৬
এমপি হয়েই কাদাতে নেমে পড়লেন ব্যারিস্টার সুমন
ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত হয়েই নিজ শহরকে পরিষ্কার করবেন বলে কথা দিয়েছিলেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। সেই কথা রাখলেন তিনি। শহরকে পরিষ্কার করতে নেমে পড়লেন পরিত্যক্ত খোয়াই নদীর আবর্জনা পরিষ্কারে।

শুক্রবার (১৯ জানুয়ারি) সকাল থেকেই তিনি নিজ শহর হবিগঞ্জের চুনারুঘাট পৌর এলাকায় পরিত্যক্ত খোয়াই নদীতে জমে থাকা ৫০ বছরের আবর্জনা পরিষ্কারে কাদাতে নেমে কাজ শুরু করেন।

এতে সহায়তা করছেন বিডি ক্লিন নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের কয়েকশ কর্মী।

কার্যক্রমের শুরুতে ব্যারিস্টার সুমন বলেন, এটি খোয়াই নদীর অংশ বিশেষ। প্রায় ৫০ বছর আগে চুনারুঘাট শহরকে বন্যার হাত থেকে রক্ষা করতে এটির গতিপথ পরিবর্তন করা হয়। তখন থেকেই নদীর এ অংশটি পরিত্যক্ত হয়ে পড়ে। পুরাতন খোয়াই নদীর এ অংশটি ময়লা-আবর্জনার ভাগাড়ে পরিণত হয়েছে। অথচ এটি খুব সুন্দর একটি পর্যটনকেন্দ্র হতে পারতো। কিন্তু ময়লার কারণে বোঝার কোনো অবকাশ নেই এটি কোনো নদী।

তিনি বলেন, নদীটি পরিষ্কার করার মাধ্যমেই আমার কাজের যাত্রা শুরু করতে চাই। কারণ ময়লা পরিষ্কার না করলে হঠাৎ করেই সৌন্দর্যের বাণী দেওয়া যায় না। আমার স্বপ্ন হচ্ছে- এখানে দুপাশে ওয়াকওয়ে করবো। নৌকা নামিয়ে দেবো। এগুলো দিয়ে মানুষ ঘুরবে। নদীটি পরিষ্কারে স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন প্রায় ৬০০ কর্মী দিয়েছে। তারা নদীটি পরিষ্কার করতে অক্লান্ত পরিশ্রম করছে।

এ সময় এই স্বেচ্ছাসেবী সংগঠনকে ধন্যবাদ জানান তিনি।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্টিকার ব্যবহার করা গাড়ির বিরুদ্ধে ডিএমপির অভিযান
‘উপজেলা নির্বাচনে এমপিদের প্রভাব খাটানোর প্রমাণ পেলে প্রার্থিতা বাতিল’
ডিএমপির মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩১
আ.লীগের বৈঠক : মন্ত্রী-এমপির স্বজনদের ভোট করার বিষয়ে যা জানা গেল
X
Fresh